অস্ট্রেলিয়া সফরে কোহলিরা পরিবার সঙ্গে নিতে পারবেন?

0
59

মহামারী করোনাভাইরাসের কারণে খুব সতর্কতার সঙ্গে বিভিন্ন দেশ খেলা আয়োজন করছে। কোনো খেলোয়াড়ের শরীরে যাতে ছোঁয়াচে ভাইরাস সংক্রমিত হতে না পারে, সে জন্য বাড়তি সতর্ক আয়োজকরা। এসব কারণেই মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে না। অনুমতি দেয়া হচ্ছে না খেলোয়াড়দের পরিবারকে সঙ্গে নিয়ে সফরেরও।

তবে দুই মাসের লম্বা সফরে অস্ট্রেলিয়া যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। কোহলিরা যাতে সফরে তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে পারেন, সে জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং ক্রিকেট অস্ট্রেলিয়া জোরালোভাবে কাজ করে যাচ্ছে। বিসিসিআইয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সরকারের অনুমতির জন্য আবেদনও করেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি বলেছেন, বিরাট কোহলিরা যাতে তাদের পরিবার সঙ্গে নিয়ে সফরে আসতে পারেন সে জন্য আমরা কাজ করে যাচ্ছি।

অস্ট্রেলিয়ার পর্যটনমন্ত্রীর স্টুয়ার্ট আইরেস বলেন, ভারতীয় ক্রিকেটাররা যাতে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে সফরে আসতে পারে, সে জন্য প্রয়োজনীয় সবই আমরা করছি। কোভিড-নিরাপত্তার কথা মাথায় রেখেই সব ধরনের পরিকল্পনা করা হচ্ছে।

এর আগে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, কেন পরিবারকে নিতে দেয়া হবে না, এমন কোনো কারণ আমি দেখছি না। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডও আমাদের ক্রিকেটারদের পরিবার সঙ্গে নেয়ার জন্য অনুমতির চেষ্টা করছে।

আগামী বছরের শুরুতেই প্রথম সন্তানের বাবা হতে যাচ্ছেন বিরাট কোহলি ও আনুশকা শর্মা। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নতুন বছরে সিডনি ও ব্রিসবেন টেস্ট দুটির মধ্যে একটি মিস করতে পারেন তিনি।

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেন, এটি একটি ব্যক্তিগত প্রশ্ন। আমি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাই না। আমি তাকে জিজ্ঞাসাও করিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে