আগামী শনিবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ

0
73

ঢাকা: বিএনপি আগামী শনিবার রাজধানীর নয়াপল্টনে প্রতিবাদ সমাবেশ করবে। বেলা দুইটায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই কর্মসূচি দেওয়া হয়। সারা দেশে জেলা ও মহানগরীতেও এই কর্মসূচি পালন করবে দলটি।

আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। সরকার অন্ধ প্রতিহিংসার বশে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিতেই তাঁর প্রাপ্য জামিনে বাধা দিয়ে সুচিকিৎসায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

রিজভী বলেন, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি হেঁটে আদালতে যাওয়া খালেদা জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রচণ্ড ব্যথার কারণে নিজে উঠে দাঁড়াতে পারছেন না। সোজা হয়ে বসতেও পারছেন না। এমনকি নিজের হাতে খেতেও পারছেন না। তিনি সরকারের উদ্দেশে বলেন, ‘জামিনে কোনো বাধা দেবেন না। তাঁর পছন্দমতো হাসপাতালে তাঁকে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দিন।;

বিএনপির এই নেতা অভিযোগ করেন, ‘যখন দেশে চাল, পেঁয়াজ ও লবণের মতো অত্যাবশ্যকীয় খাদ্যপণ্যের হাহাকার চলছে, তখন প্রধানমন্ত্রী বিনোদনের জন্য দুবাইতে এয়ার শো উপভোগ করছেন। আর সত্যভ্রষ্ট ওবায়দুল কাদেরের রোড শো জনগণ প্রতিদিনই দেখছে। নতুন সড়ক আইনের কারণে যে জটিলতার সৃষ্টি হয়েছে, তাতে জনদুর্ভোগ আরও ভয়াবহ আকার ধারণ করেছে।’

রিজভী দেশবাসীর উদ্দেশে বলেন, ‘এই মিডনাইট নির্বাচনের সরকার আপনাদের ভোটে নির্বাচিত নয়। এ কারণে আপনাদের ব্যস্ত রাখতে একটার পর একটা ভয়াবহ সংকট সৃষ্টি করেই চলেছে তারা।’ এই সংকট কৃত্রিম সংকট, এই সংকট অবাধ লুটপাটের সিন্ডিকেটের কারণে। এর বিরুদ্ধে দেশের তরুণ সমাজসহ সব শ্রেণি-পেশার মানুষকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার ঢাকাসহ সারা দেশের দলীয় কার্যালয়গুলোয় এবং বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে