উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের চ্যালেঞ্জিং স্কোর

0
30

পাকিস্তান সফরে টানা দুই ওয়ানডেতে হেরে আগেই ট্রফি হাতছাড়া করেছে জিম্বাবুয়ে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে নেমে শেন উইলিয়ামসের সেঞ্চুরিতে ২৭৮/৬ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

মঙ্গলবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারীরা। স্কোর বোর্ডে ২২ রান জমা হতেই সাজঘরে ফেরেন চামু চিবাবা, ক্রেগ আরভিন ও ব্রায়েন চেরি।

চতুর্থ উইকেটে অধিনায়ক উইলিয়ামসের সঙ্গে ৮৪ রানের জুটি গড়ে প্রাথমিক ধকল সামলিয়ে ফেরেন ব্রান্ডন টেইলর। সাজঘরে ফেরার আগে ৬৮ বলে ৮টি চারের সাহায্যে করেন ৫৬ রান।

এরপর ছয়ে ব্যাটিংয়ে নামা ওয়েসলি মাধেভেরেকে সঙ্গে নিয়ে ফের ৭৫ রানের জুটি গড়েন উইলিয়ামস। ৩১ বলে চার বাউন্ডারিতে ৩৩ রান করে ফেরেন মাধেভেরে। ষষ্ঠ উইকেটে উইলিয়ামসের সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন সিকান্দার রাজা। এই জুটিতেই ওয়ানডে ক্যারিয়ারের ১৩৬তম ম্যাচে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামস।

ইনিংস শেষ হওয়ার মাত্র এক বল আগে ওয়াহাব রিয়াজের বলে বোল্ড হয়ে ফেরেন ৩৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৪৫ রান করা সিকান্দার রাজা। ১৩৫ বলে ১৩টি চার ও এক ছক্কায় ১১৮ রানের ঝকঝকে ইনিংস খেলে মাঠ ছাড়েন উইলিয়ামস। তার লড়াকু ইনিংসের সুবাদে ২২ রানে প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারানোর পরও ২৭৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় জিম্বাবুয়ে। পাকিস্তানের হয়ে ১০ ওভারে মাত্র ২৬ রানে একাই ৫ উইকেট শিকার করেন তরুণ পেসার মোহাম্মদ হাসনাইন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে