কবিতা দিয়ে নীরবতা ভাঙলেন কুসুম শিকদার

0
74

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার অভিনয়ে নেই দুই বছরেরও বেশি সময় ধরে। তবে অভিনয় থেকে স্বেচ্ছায় বিরতি নিলেও অবসর সময়ে সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়েই ব্যস্ত আছেন তিনি।

কখনও ছোটগল্প লিখছেন আবার কখনও কবিতা লিখছেন। এভাবেই সময় কাটাচ্ছিলেন তিনি। এ অবস্থাতেই করোনা মহামারীর আগমন ঘটে। তাতে আরও ঘরবন্দি হয়ে পড়েন এই অভিনেত্রী।

২৫ অক্টোবর তার রচিত ও প্রকাশিত নীল ক্যাফের কবি – নামের কাব্যগ্রন্থের জল কন্যা- কবিতাটি আবৃত্তি করেছেন। সেটি ভিডিও আকারে প্রকাশ করেছে চ্যানেল আই টিভি নামের একটি ইউটিউব চ্যানেল। আবৃত্তিটির ভিডিও পরিচালনা করেছেন ইফতেখার মুনিম। এরইমধ্যে দর্শক-শ্রোতারা আগ্রহের সঙ্গেই শুনছেন এই কবিতাটি।

এ প্রসঙ্গে কুসুম শিকদার বলেন, যেহেতু অভিনয়ের ব্যস্ততা নেই, তাই লেখালেখির কাজ দিয়েই অবসর সময় পার করছি। অনেক আগে থেকেই আমি লেখালেখি করছি। কিন্তু অভিনয় ব্যস্ততার কারণে সেদিকে সময় কম দেয়া হতো আগে। গল্প, কবিতা সবই লিখছি। আগামী বইমেলার জন্য তৃতীয়বার গল্প লেখার কাজ শুরু করে দিয়েছি। যদি মেলা অনুষ্ঠিত হয়, তাহলে আমার বইও প্রকাশ হবে।

এদিকে অভিনয়ে অনিয়মিত হলেও নাটক ও ছবির কাজের প্রস্তাব পাচ্ছেন নিয়মিত। তবে কুসুম শিকদারের ইচ্ছা, তিনি ছবি দিয়েই অভিনয়ে ফিরতে চান। তবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত অভিনয়ে ফেরার কোনো পরিকল্পনা নেই এই অভিনেত্রীর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে