করোনা আক্রান্ত সন্দেহ, সৌদি ফেরত নারী সিলেট হাসপাতাল থেকে উধাও

0
70

সিলেটে সৌদি ফেরত এক নারী জ্বর নিয়ে হাসপাতালে ডাক্তার দেখাতে যান। পরে কর্তব্যরত ডাক্তাররা তার রোগের বিস্তারিত তথ্য শুনে ‘করোনাভাইরাস’ সন্দেহ করেন।

একই সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি হতে পরামর্শ দিয়ে প্রয়োজনীয় কিছু পরীক্ষা করানো জন্য লিখে দেন। তিনি পরীক্ষা করানোর কথা বলে হাসপাতাল থেকে উধাও হয়ে গেছেন। পরে ডাক্তাররা অনেক খোঁজা-খুঁজির পর তাকে না পেয়ে সিলেটের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেন।

মঙ্গলবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

হাসপাতালে ভর্তির তথ্য অনুযায়ী ৭০ বছর বয়সী এই নারী মোগলাবাজারে ইসলামপুর এলাকার বাসিন্দা।

সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, সৌদি ফেরত এই নারী ১ সপ্তাহ আগে দেশে আসেন। দেশে আসার পর তার জ্বর হলে তিনি হাসপাতালে যান। ডাক্তাররা তার কাছ থেকে রোগের বিস্তারিত তথ্য শুনে প্রবাসী হওয়ায় তাকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি হতে বলেন। কিন্তু তিনি এরপরই হাসপাতাল থেকে পালিয়ে যান। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর দেয়া তথ্য অনুযায়ী যোগাযোগ করলেও কোনো সাড়া পায়নি।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি রোগীর স্বজনদের বুঝিয়ে প্রবাসী এই নারীকে কোয়ারেন্টাইনে নিয়ে আসতে। যদি তিনি আসতে না চান তাহলে তাকে বাড়ির মধ্যেই কোয়ারেন্টাইন করে রাখা হবে।

প্রসঙ্গত, এর আগে গত ৪ মার্চ এক দুবাই প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি হলে রক্ত পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনাভাইরাসের অস্তিত্ব না পাওয়ায় তাকে বাড়িতে যাওয়ার ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে