করোনা সন্দেহে চীনফেরত শিক্ষার্থীকে রংপুর মেডিকেলে ভর্তি

0
89

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীনফেরত এক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার দুপুরে ভর্তির পরপরই তাঁকে মেডিকেলের আইস্যুলেশন ওয়ার্ডে নেওয়া হয়। তবে পরীক্ষা-নিরীক্ষার উপযুক্ত ব্যবস্থা না থাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইইডিসিআর) ব্যবস্থা নিতে হাসপাতালের পক্ষ থেকে জরুরি বার্তা পাঠানো হয়েছে।

হাসপাতালের অতিরিক্ত পরিচালক মোকাদ্দেম হোসেন বলেন, গত ২৯ জানুয়ারি চীন থেকে ফেরেন ওই শিক্ষার্থী। বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা শেষে তিনি নীলফামারীর নিজ  বাড়িতে যান। হঠাৎ করে শ্বাসকষ্টে শুরু হলে আজ দুপুরে রংপুর মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি হন।

ওই শিক্ষার্থীর বাবা বলেন, তাঁর ছেলে চীনের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে যান আড়াই বছর আগে। ২৯ জানুয়ারি দেশে ফেরেন। ছেলের শরীরে জ্বর নেই। তবে শ্বাসকষ্ট হচ্ছিল। এ কারণে প্রথমে তাঁকে সিভিল সার্জনের নির্দেশে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সিভিল সার্জন বাড়িতে ১৪ দিন পর্যবেক্ষণে থাকতে বলেন। কোনো পরিবর্তন হলে স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগ করতে বলা হয়। এরই মধ্যে শ্বাসকষ্ট দেখা যায়। সিভিল সার্জনের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন তিনি। এখন তাঁকে হাসপাতালের আইস্যুলেশন কক্ষে রাখা হয়েছে। হাসপাতালের চিকিৎসকেরা বিশেষ পোশাক পরে তাঁর চিকিৎসা করছেন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চার সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়েছে। এই চিকিৎসক দলের প্রধান মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক নারায়ণ চন্দ্র সরকার বলেন, ওই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত কি না, নিশ্চিত হওয়া যায়নি। তবে তাঁর শ্বাসকষ্ট রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে