গুরুদাসপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে ১৩টি গরু বিতরণ

0
48

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক ও জীবন মানন্নোয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প’ এর আওতায় নাটোরের গুরুদাসপুরে বকনা গরু বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সুফলভোগী উপজেলার ১৩টি পরিবারের মাঝে ওই ক্রসব্রীড (উন্নতজাতের) ১টি করে বকনা গরু বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস। উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে গরু বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ইউএনও মো. তমাল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, থানার ওসি মো. আব্দুর রাজ্জাক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা প্রমূখ।
এসময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা জানান, গরুর সাথে ১২৫ কেজি করে উন্নতমানের খাদ্য দিচ্ছি। গরুগুলো তিন বছরের মধ্যে বিক্রি করা যাবে না। গরু অসুস্থ হলে প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করার আহ্বান জানান তিনি। পরবর্তীতে ১৩টি ষাড় গরুসহ ১৩টি মহিষ, ৬৯টি ভেড়া, ৬৫টি ছাগলসহ হাঁস-মুরগি দেওয়া হবে। এক কথায় উপজেলার ২৫৮ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য কেউ বাদ থাকবেন না বলে জানান তিনি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে