গুরুদাসপুরে সড়ক দূর্ঘটনায় দুই মহিলাসহ নিহত ৬, শিশুসহ আহত ৭

0
11
এম এম আলী আককাছ:
বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের গুরুদাসপুর উপজেলাধীন কাছিকাটা মোড়ে রবিবার দুপুর দুইটার দিকে একটি পিকআপ গাড়ী নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ঘটনাস্থলেই দুই মহিলাসহ ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশুসহ ৭ জন। দুর্ঘটনায় আহত শিশুকে অজ্ঞান অবস্থায় পার্শ্ববর্তী বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন নেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তার জ্ঞান ফিরে। তার নাম আকলিমা (২)। ঘটনা নিশ্চিত করেছেন বড়াইগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইসরাত জাহান।
তিনি বলেন, দুর্ঘটনায় আহত বিলকিস নামের এক মহিলাসহ দুই বছরের দুটি শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে আনা হয়। ত্বোহা নামের শিশুটি আহত বিলকিসের সন্তান । কিন্তু অপর শিশুটির পরিচয় পাওয়া যাচ্ছিলো না। অনেকের ধারণা তার বাবা মা দুর্ঘটনায় নিহত হয়েছেন। পরে শিশুটির পরিচয় মিললো নির্মমভাবে। সড়ক দুর্ঘটনায় শিশুটির বাবা মা দুইজনই নিহত হয়েছেন। মেয়েটির বাবা আবু আফফান (৫২) ও মা আরিফা (৪০)।
নিহত আফফানের মালয়েশিয়া প্রবাসী ছোটভাই ওবায়দুল হোসেন জানান, আকলিমা তার ভাতিজি। তাকে মেয়ে হিসেবে গ্রহণ করেছেন আমার স্ত্রী লাবনী আক্তার। আফফান ঢাকার আশুলিয়া পল্লীবিদ্যুৎ এলাকায় ফেরি করে কুষ্টিয়ার খাজা বিক্রি করতেন। ঢাকা যাওয়ার পথে ওই সড়ক দুর্ঘটনায় নির্মমভাবে নিহত হন তারা। তবে আহত আকলিমার শারীরিক অবস্থা ভালো নয় বলে জানান তিনি।
নিহতরা হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর এলাকার মৃত নাহারুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম (২৫), মৃত শমসের মোল্লার ছেলে আবু আফফান (৫২) ও তার স্ত্রী আরিফা খাতুন (৪০), মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের জসিম উদ্দিন (৩২), টাঙ্গাইল সদর উপজেলার সরাতৈল গ্রামের আল মামুন (৩৩) এবং নিহত অপর এক মহিলার (৩০) পরিচয় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়া যায়নি।
আহতদের গুরুদাসপুর ও বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত হয়েছেন, ময়মনসিংহের ফুলপুরের ধামুর গ্রামের একই পরিবারের হুমায়ন ফরিদ (৪৫) তার স্ত্রী ফরিদা খাতুন (৩৫) ও ছেলে আদিল (৮), দৌলতপুরের ফিলিপনগর গ্রামের আকবর আলী (৩৯) ও বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গুরুদাসপুর উপজেলার বৃ-পাথুরিয়া গ্রামের বিলকিস (২৮) ও তার দুই বছরের শিশু ত্বোহা। আহত ফরিদার অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় রিপার্ট করা হয়েছে।
বনপাড়া হাইওয়ে থানার ওসি মো. মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পিকআপটি (ঢাকা মেট্রো ন-১৭-৮৪৩৫) কুষ্টিয়া থেকে ঢাকা যাওয়ার পথে কাছিকাটা মোড় ঘুরতেই নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের নিচে খাদে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় পিকআপ চালক পলাতক রয়েছেন। এ ব্যাপারে সড়ক দূর্ঘটনা আইনে বনপাড়া হাইওয়ে থানায় মামলা রুজু হয়েছে।
গুরুদাসপুর থানার ওসি মো. আব্দুর রাজ্জাক বলেন, আহতদের মধ্যে ৫ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। এসময় ঘটনাস্থলে জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও ইউএনও মো. তমাল হোসেন উপস্থিত ছিলেন।
স্থানীয়রা জানান, গাড়ীটি দ্রুত গতিতে যাওয়ায় মোড় ঘুরতেই উল্টে ১০ফিট নিচে খাদে পড়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের মরদেহ বনপাড়া হাইওয়ে থানায় রয়েছে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে