চলনবিল ফ্রেন্ডস সোসাইটি: ২৬ বছর পর মিলন মেলা

0
88

নাটোরের সিংড়ায় চলনবিল ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে ২৬ বছর পর বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিশ্ব কবি রবীঠাকুরের স্মুতিবিজড়িত পতিসর কুঠি বাড়িতে দিনব্যাপী পিকনিকের আনন্দ ঘন সময়ের মধ্য দিয়ে এই মিলন মেলা অনুষ্ঠিত হয়। ১৯৯৪ সালের এসএসসি ব্যাচের প্রায় ৭০জন বন্ধু এতে অংশ নেন।

সবার গায়ে সবুজ রংয়ের টি-র্শাট পরিহিত এই বন্ধুর দল দেখে মনে হচ্ছিল এ যেন কোন সেনাবাহিনীর মহড়া চলছে। ১৯৯৪ সালের এসএসসি ব্যাচের এই বন্ধুরা নিজ নিজ কর্মজীবন আর সংসার নিয়ে ব্যস্ততার মাঝে ২৬ বছর পর এক সাথে সবার সাথে এভাবে দেখা হওয়ায় ভীষন খুশি। প্রাইভেট ব্যাংকে কর্মরত বগুড়া থেকে আসা একে এম কামরুল হাসান রঞ্জু বলেন,এখানে এসে অনেক ভালো লাগছে।

এতদিন পরে অনেক বন্ধুর নামও ভুলে গেছি। ফেস দেখে নাম জিজ্ঞাসা করছি। খুব মজা লাগছে। ঢাকা গার্মেন্টস ব্যবসায়ী মোঃ আমিনুল ইসলাম কুয়েল বলেন,মনে হচ্ছে সেই স্কুল জীবনের শৈশবে ফিরে এসেছি। পিকনিকের উদ্যোক্তা সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানা বলেন,স্কুল বন্ধুদের সবাইকে এক জায়গায় করার প্রবল ইচ্ছে থেকেই গত ৫বছর ধরে সকলের সহযোগিতা নিয়েই আজকের এই আয়োজন। দুপুরের খাবার শেষে পতিসর ডাক বাংলোয় বন্ধুদের কর্মপরিচিতি পর্ব শুরু হয়।

এর পর আলোচনা সভায় চলনবিল ফ্রেন্ডস সোসাইটির কমিটি গঠন নিয়ে আলোচনা হয়। পরে সর্বসম্মতিক্রমে মোল্লা মোঃ এমরান আলী রানাকে সভাপতি,আব্দুল্লাহ আল কাফি ও নান্টু চরণ হাওলদারকে সহসভাপতি,খায়রুল বাশার নয়নকে সাধারণ সম্পাদক,আমিনুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক , মোঃ রমজান আলীকে অর্থসম্পাদক এবং আকতার হোসে অপুর্বকে মিডিয়া সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট আগামী ২ বছর মেয়াদী পুর্ণাঙ্গ কার্যকরী কমিটি ঘোষনা করা হয়।

এছাড়া সভায় ৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন,এডভোকেট ইউসুফ আলী,আমিনুল ইসলাম কুয়েল এবং সালাহ উদ্দিন আল আজাদ ছানা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে