চলনবিল মেধা বিকাশ ফাউন্ডেশন ও প্রবীন স্বাস্থ্য সেবা’র আলোচনা সভা

0
62

স্টাফ রিপোর্টার: চলনবিল মেধা বিকাশ ফাউন্ডেশন এবং প্রবীন স্বাস্থ্য সেবা কর্মসূচী আয়োজিত “সুস্থ মানবসম্পদ গঠনে আমাদের করনীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবির। তিনি ২৬ নভেম্বর শুক্রবার নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার খুবজীপুর গ্রামের বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন এবং গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে তিনি বলেন, ছোট বেলায় তাঁর একাবার জ্বর হলে একজন শিক্ষক তাকে বাড়িতে দেখতে গিয়ে বলেছিলেন চিন্তা করিস না। এই কয়দিনের অংক আমি তোকে বাসায় এসে করে দেব। সেইসব শিক্ষকদের অবদানে নিম্নবিত্ত পরিবারের সন্তান হয়েও তিনি বড় স্বপ্ন দেখতে পেরেছিলেন। বর্তমানে শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের এমন সম্পর্ক আর দেখা যায় না। ফলে শিক্ষার্থীদের সমস্যা শিক্ষক বুঝতে পারেন না। শুরু হয় দোষারোপের সংস্কৃতি।

ড. কবির আরো বলেন, শিক্ষার্থীদের কোন একটা লক্ষ্য ঠিক করে পড়াশোনা করতে হবে, তবেই কাঙ্খিত ফলাফল আসবে।

আলোচনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান,নাটোর জেলা প্রাশাসক শামীম আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন, পৌরসভার চেয়ারম্যান শাহনেওয়াজ মোল্লা, সেভেন রিংস সিমেন্ট এর জেনারেল ম্যানেজার শিবলী নোমানী সোহেল প্রমুখ। অনুষ্ঠানে সভাপতি ছিলেন ডাক্তার খলিলুর রহমান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় এর জনসংযোগ কর্মকর্তা এস এম মহিউদ্দিন।

এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান সহ প্রবীন স্বাস্থ্য সেবা কর্মসূচী খুবজীপুর ইউনিটের সভাপতি গোলাম মোস্তফা এবং সম্পাদক সাঈদ সরকার উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে