চাটমোহর চিকনাই থিয়েটারে তিন দিন ব্যাপী নাট্য উৎসব

0
49

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাটমোহর উপজেলার চিকনাই থিয়েটারের আয়োজনে তিন দিন ব্যাপী নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
”নাটক মোদের হাতিয়ার, শোষকেরা হুঁশিয়ার” এই শ্লোগানকে সামনে রেখে গত ২১ শে ফেব্রুয়ারি রবিবার সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন, চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম। তিনদিন ব্যাপী অনুষ্ঠানের ১ম দিনে অনুষ্ঠানে চিকনাই থিয়েটার মূলগ্রাম সংগঠনের সভাপতি মো. আব্দুস সামাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল, সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনা জেলা শাখার সভাপতি মো. আবুল কাশেম, বিসিএফ ক্যাবল নেটওয়ার্ক পরিচালক  সঙ্গীত পাল।
এদিন সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা, চিকনাই সৌখিন শিল্পি গোষ্ঠীর সংগীত পরিবেশনা, আব্দুস সালামের রচনা ও নির্দেশনায় নাটক ভেলকি প্রদর্শন ও সবশেষ বিকেলে নৃত্য প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

২২ ফেব্রুয়ারি অনুষ্ঠানের ২য় দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাঁতী লীগের পাবনা জেলা শাখার সভাপতি রবিউল ইসলাম রবি, চিকনাই উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. আব্দুস সোবাহান, চিকনাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল আলম লিটন।

এদিন সকালে জারিগান পরিবেশন করেন ওম্বর বয়াতী ও তার দল, নেউতিগাছা লালন স্বরণ সংঘ পরিবেশন করে লালন সংগীত, দুপুরে আনিছুর রহমান আনছারের রচনা ও নির্দেশনায় প্রদর্শিত হয় নাটক স্বীকৃতি ও বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় এর রচনায়,  জুয়েল হাসান জসিমের নির্দেশনায় প্রদর্শিত হয় নাটক কমলাকান্তের জবানবন্দি, বিকেলে নৃত্য প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

২৩শে ফেব্রুয়ারি ৩য় ও শেষ দিনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য (সংরক্ষিত মহিলা আসন পাবনা-সিরাজগঞ্জ) নাদিরা ইয়াসমিন জলি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. বাকি বিল্লাহ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ-সম্পাদক আতিকুর রহমান আতিক, পাবনা জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক প্রলয় চাকী।

এদিন সকালে স্কুল কুইজ (জ্ঞান জিজ্ঞাসা) প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দুপুরে লাল সবুজ ঘেরে কালো ও তুফান মফিজ নাটক পরিবেশিত হয়। বিকেলে চুড়ান্ত নৃত্য প্রতিযোগীতা ও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠ শিল্পি গামছা পলাশ, শিহাব ও লালন শিল্পি মিথিলা। এছাড়া দুটি গান পরিবেশন করেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বাকি বিল্লাহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে