ছাত্রমৈত্রী রাবি শাখার নেতা শহিদ রুপমের ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত

0
35

রাজশাহী প্রতিনিধি : বিনম্র শ্রদ্ধায় বাংলাদেশ ছাত্রমৈত্রীর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতা শহিদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে রুপমের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মহানগর ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ। এরপর ছাত্রমৈত্রীর জেলা ও মহানগর কমিটির নেতারা শহিদ রুপমের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিদেবন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটি প্রেরিত শহিদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের ইতিহাস সম্বলিত লিফলেট রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলির সদস্য আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মহানগর সদস্য শামীম ইমতিয়াজ, আলমগীর হোসেন, মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান, জেলার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, মহানগরের সহ-সভাপতি সাকিব আল হাসান প্রমুখ।

উল্লেখ্য, রুপম বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার একজন উদীয়মান ছাত্রনেতা ছিলেন। ১৯৯৫ সালের ১১ই ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সঙ্গে শিবিরের সংঘর্ষ সৃষ্টি হয়। পরে ১৩ই ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় রুপম তার তিন বন্ধুকে নিয়ে রাজশাহী থেকে পাবনার উদ্দেশ্যে যাত্রা করে। তারা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকায় পৌছালে সন্ত্রাসীরা বাসটিকে থামিয়ে দেয়। পরে ভেতরে ঢুকে অর্ধ শতাধিক যাত্রীর উপস্থিতিতে চাকু ও চাইনিজ কুড়াল দিয়ে রুপমকে আঘাত করে।

রুপমের বন্ধুরা বাঁধা দিতে এগিয়ে আসলে তারাও পৈশাচিকতার শিকার হয়। এভাবে সন্ত্রাসীরা দশ মিনিটে তাদের অপারেশন শেষ করে কোচ থেকে নেমে যায়। তবে ড্রাইভারকে কোচটিকে কোথাও না থামিয়ে নাটোর পর্যন্ত চালিয়ে যেতে হুকুম দেয় তারা। নাটোরে বাসটি পৌছালে কয়েকজন যাত্রী রুপম ও তার অপর তিন বন্ধুদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তবে প্রচুর রক্তক্ষরণে কোচেই রুপমের মৃত্যু ঘটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে