টস জিতলেন মাশরাফি, ব্যাটিংয়ে বাংলাদেশ

0
102

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ফলে প্রথমে বোলিং করবে চামু চিবাবার জিম্বাবুয়ে।

এ ম্যাচ দিয়ে আবারও বাংলাদেশ ওয়ানডে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি এবং পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্বকাপের পর শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রামে ছিলেন তারা।

একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। ২০১৮ এশিয়া কাপের পর প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নামছেন তিনি।

ইংল্যান্ড বিশ্বকাপের পর আর কোনো খেলা না থাকায় মাঠে নামা হয়নি মাশের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে দীর্ঘ ৭ মাস পর আন্তর্জাতিক ওয়ানডেতে মাঠে নামছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

জিম্বাবুয়ের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরের অভিষেক হচ্ছে এ ম্যাচে। অসুস্থতার জন্য দলে নেই ক্রেইগ আরভিন। আর এদিনই দলের সঙ্গে যোগ দেয়া শন উইলিয়ামসও নেই একাদশে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: চামু চিবাবা (অধিনায়ক), তিনাশে কামুনহুকামওয়ে, ব্র্যান্ডন টেলর (উইকেটরক্ষক),সিকান্দার রাজা, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, তিনোতেন্দা মুতম্বোদজি, ডোনাল্ড তিরিপানো, এন্সলে এনদিলোভু, উইসলি মাধেভেরে, ক্রিস এমপফু ও কার্ল মুম্বা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে