টানা দুই ম্যাচে হেরে ট্রফি হাতছাড়া ভারতের

0
118

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া সফরে হালে পানি পাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টানা দুই খেলায় হেরে ট্রফি হাতছাড়া করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

প্রথম ম্যাচে ৩৭৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৬৬ রানে হেরে যায় ভারত। রোববার দ্বিতীয় ম্যাচে ৩৯০ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ভারত ৯ উইকেটে করে ৩৩৮ রান। হেরে যায় ৫১ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করে আউট হন অধিনায়ক কোহলি।

এছাড়া ৭৬ রান করেন লোকেশ রাহুল। ৩৮ রান করেন স্রেয়াশ আইয়ার। ৩০ ও ২৮ রান করে আউট হন দুই ওপেনার শিখর ধাওয়ান ও মায়াঙ্ক আগারওয়াল। শেষদিকে ২৮ ও ২৪ রান করে দলের পরাজয়ের ব্যবধান কিছুটা কমান হার্দিক পান্ডিয়া ও রবিন্দ্র জাদেজা।

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে স্বাগিতকরা। উদ্বোধনীতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১৪২ রানের জুটি গড়ে ফেরেন অ্যারন ফিঞ্চ।  প্রথম ম্যাচে সেঞ্চুরি করা এই অধিনায়ক এদিন করেন ৬৯ বলে ৬০ রান।

আগের ম্যাচের মতো সেঞ্চুরির কাছাকাছি গিয়ে এদিনও হতাশ হয়ে ফেরেন ডেভিড ওয়ার্নার। সিরিজের প্রথম ম্যাচে ৬৯ রানে আউট হওয়া এই ওপেনার রোববার ফেরেন ৭৭ বলে ৮৩ রান করে। ১৫৬ রানে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের বিদায়ের পর হাল ধরেন স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেন। তৃতীয় উইকেটে তারা গড়েন ১৩৬ রানের জুটি।

আগের ম্যাচের মতো এদিনও ঝড়ো সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। সিরিজের প্রথম ম্যাচে ৬৬ বলে ১০৫ রান করা স্মিথ এদিন খেলেছে ৬৪ বলে ১০৪ রানের ইনিংস। তার সেঞ্চুরির ইনিংসটি ১৪টি চার ও ২টি ছক্কায় সাজানো।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে ফের ৮০ রানের জুটি গড়েন লাবুশেন। ইনিংস শেষ হওয়ার ৭ বল আগে ফেরেন তিনি। শেষদিকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে মাত্র ২৯ বলে চারটি চার ও সমান ছক্কায় ৬৩ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৮৯/৪ (স্মিথ ১০৪, ওয়ার্নার ৮৩, লাবুশেন ৭০, ম্যাক্সওয়েল ৬৩, অ্যারন ফিঞ্চ ৬০)।
ভারত: ৫০ ওভারে ৩৩৮/৯ (বিরাট কোহলি ৮৯, লোকেশ রাহুল ৭৬, স্রেয়াশ ৩৮; প্যাট কামিন্স ৩/৬৭)।
ফল: অস্ট্রেলিয়া ৫১ রানে জয়ী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে