তাড়াশে অবৈধ পুকুর খনন বন্ধে ও জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন, স্মারকলিপি প্রদান

0
195

সিরাজগঞ্জের তাড়াশে অবৈধ পুকুর খনন বন্ধে, জলাবদ্ধতা নিরসনে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন করেছেন এলাকার ভূক্তভোগী কৃষক সমাজ। পরে প্রতিকার চেছে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি ও ইউএনও মেজবাউল করিমের কাছে স্মারক লিপি প্রদান করেন।

রবিবার (৮ নভেম্বর) সকালে তাড়াশ প্রেসক্লাবের চত্বরে উপজেলা কৃষক বাচাঁও আন্দোলনের আহবায়ক মীর শহিদুল ইসলাম ওরফে গামছা শহিদ সভাপতিত্বে বক্তব্যে রাখেন তাড়াশ প্রেসক্লাবের সভাপতি সনাতন দাস, তাড়াশ মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জর্জিয়াস মিলন রুবেল প্রমূখ।

মানববন্ধনে বক্তরা বলেন, অপরিকল্পিত ভাবে যত্রতত্র অবৈধ পুকুর খননের কারণে উপজেলা জুড়ে এখনও হাজার-হাজার বিঘা উর্বর আবাদি জমি বন্যার পানিতেই তলিয়ে আছে। এসব জমির জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা গ্রহণ করা জরুরি হয়ে পড়েছে। নইলে আগামী রবি শস্য ও বোরো চাস-আবাদ হুমকির মুখে পড়বে।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে কৃষক নেতা গামছা শহিদ বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুন, নয় তো ভুক্তভোগী কৃষক সমাজ আগামীতে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি ও ইউএনও মেজবাউল করিমের কাছে স্মারক লিপি প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে