তাড়াশে এমপির হস্তক্ষেপে খেলারমাঠ দখলমুক্ত

0
72

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সাচানদীঘি গ্রামের একটি খেলারমাঠ দীর্ঘদিন ধরে দখল করে রেখেছিল এলাকার একদল ভূমিগ্রাসী। যার ফলে ওই গ্রামের যুব সমাজ বঞ্চিত হয়েছেন ক্রীড়া বিনোদন থেকে। এ নিয়ে তারা অভিযোগ করেন স্থানীয় এমপি অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজের কাছে। সঙ্গে সঙ্গে তিনি দখলমুক্ত করার নির্দেশ দেন প্রশাসনকে। উচ্ছেদের পর মুক্ত খেলার মাঠ ফিরে পেয়ে উচ্ছসিত তরুণেরা।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলার বারুহাস ইউনিয়নের সাচানদীঘি গ্রামে সর্বজন ব্যবহৃত ২.৭৪ একর আয়তনের একটি খেলার মাঠ অবস্থিত। সর্বশেষ আরএস রেকর্ডে খেলার মাঠ হিসেবে লিপিবদ্ধ হয়। কিন্তু প্রায় দুই দশক আগে ওই গ্রামের শ্যামল শাহ মাস্টারের নেতৃত্বে ভূমিগ্রাসী সাইদুর রহমান, সুলতান আহমেদ, মুজদার হোসেন,আব্দুল আজিজ ও আদম আলী দখল করে নেয়।

বন্ধ হয়ে যায় তরুণদের খেলাধুলা। এ নিয়ে সম্প্রতি সময়ে গ্রামের লোকজন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজের কাছে তাদের সমস্যার কথা তুলে ধরে অভিযোগ করেন।
এমপি আজিজ দ্রুত খেলার মাঠ দখলমুক্ত করার নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কে।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, অভিযোগ পাওয়ার পরপরই আমরা গত ২৭ সেপ্টেম্বর আমরা খেলারমাঠটি দখলমুক্ত করে গ্রামবাসীদের জন্য উন্মুক্ত করে দেই।

সাচানদীঘি গ্রামের তরুণ খেলোয়ার রনি আহম্মেদ, হোসেন সরকার, সাইদুল ইসলাম বলেন, এমপি ডা. মো. আব্দুল আজিজ তরুণদের জন্য যে উদ্যোগ নিয়েছেন তাতে গ্রামবাসীর পক্ষ থেকে তাকে আমরা আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে