‘আমার মুজিব’ ক্যাম্পেইনে চ্যাম্পিয়ন হলেন নাটোরের কৃতিসন্তান প্রকৌ. জুনায়েদ আহমেদ

0
128

নাটোর  প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন এলআইসিটি প্রকল্পের একটি উদ্যোগ ‘দুর্বার’, যা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী তথা মুজিব বর্ষ উপলক্ষে ‘আমার মুজিব’ শীর্ষক ক্যাম্পেইন শুরু করে। “শতবর্ষের শত প্রশ্ন” শ্লোগানে গত ০৯ ডিসেম্বর ২০২০ তারিখে শুরু হয় ক্যাম্পেইনটি। এরপর ২৩ ডিসেম্বর ২০২০ তারিখ সন্ধ্যায় ‘আমার মুজিব’ প্রথম পর্বের ফলাফল ঘোষণা করা হয়। এতে চ্যাম্পিয়ন হয়েছেন প্রকৌ. জুনায়েদ আহমেদ, ১ম রানার আপ হয়েছেন শামীমা আক্তার আশা এবং ২য় রানার আপ হয়েছেন সৈয়দা জুয়েলী আক্তার।

‘আমার মুজিব’ ক্যাম্পেইনের চ্যাম্পিয়ন প্রকৌ. জুনায়েদ আহমেদ (সৈকত) এর জন্মস্থান নাটোর জেলার সিংড়া উপজেলায়। তিনি একজন সফল সংগঠক, লেখক, সমাজসেবক ও মানবাধিকার কর্মী। তিনি সিংড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল আজিজ মাস্টারের পুত্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের ছোট ভাই।

তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে এম.এস.সি ও বি.এস.সি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী গ্রহণ করেন এবং বর্তমানে বিএসটিআই-তে কর্মরত আছেন।

ছাত্রজীবন থেকেই তিনি লেখালেখি এবং সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি জাতীয়, স্থানীয় ও অনলাইন বেশকিছু পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি ছিলেন এবং ‘ইঞ্জিনিয়ার্স ভয়েস’ ও ‘নাটোর টাইমস’ এর প্রতিষ্ঠাতা।

তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বাংলাদেশ ইতিহাস সমিতি, আই.ই.বি, রিওসা ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের আজীবন সদস্য হিসেবে কার্যকরী ভূমিকা রেখেছেন। তার লেখা বহু গল্প ও কবিতা বিভিন্ন পত্র-পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। তার সম্পাদিত উল্লেখযোগ্য ছোটগল্পের বই ‘জোনাকী পোকা’, উপন্যাস ‘কাশেম আলীর রেডিও’ এবং যৌথ কাব্যগ্রন্থ ‘কে তুমি গহীনে ডাকো’।

নাটোরের কৃতিসন্তান প্রকৌ. জুনায়েদ ‘আমার মুজিব’ ক্যাম্পেইনে চ্যাম্পিয়ন হওয়ায় নাটোর জেলার সর্বস্তরের জনসাধারণ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে