দেশকে পরিচ্ছন্ন রাখতে পরিচ্ছন্নতার যুদ্ধ ঘোষণা

0
329
ছবি: মৃদুল ইশাত দ্বীপ

অনলাইন ডেস্ক: সারাদেশ পরিচ্ছন্ন রাখতে ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকালে আরটিভি ও ডেটল-হারপিকের সৌজন্যে আয়োজিত অনুষ্ঠানে এ যুদ্ধ ঘোষণা করা হয়। এ সময় পরিচ্ছন্নতাকর্মী, মুক্তিযোদ্ধা, মন্ত্রী, মেয়র, চিত্রনায়ক-নায়িকা ও বাংলাদেশ স্কাউটস দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

শুক্রবার ভোর থেকে সংসদ ভবনের এই দক্ষিণ প্লাজায় চিত্রনায়ক রিয়াজের নেতৃত্বে পরিচ্ছন্নতাকর্মীরা মাঠে নামে। এরপর সকাল ৯টার দিকে শপথ বাক্য পাঠ করান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। এ সময় আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চিত্র নায়ক রিয়াজ, পরিচ্ছন্নতাকর্মী ও স্কাউট সদস্যরা।

পরিচ্ছন্নতা যুদ্ধে বাংলাদেশ স্কাউটস

শপথে বলা হয়, আমি শপথ করছি যে, যেখানে-সেখানে আর কোনও দিন ময়লা-আবর্জনা ফেলব না। বীর মুক্তিযোদ্ধারা যে দেশ স্বাধীন করে আমাদের উপহার দিয়েছেন, সেই দেশ পরিষ্কার রাখার দায়িত্ব আজ থেকে আমি নিলাম। ঘোষণা করলাম, পরিচ্ছন্নতার যুদ্ধ। এবারের অঙ্গীকার, পরিচ্ছন্ন সোনার বাংলা গড়ার অঙ্গীকার।

পরিচ্ছন্নতার এই যুদ্ধের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক রিয়াজ বলেন, আমি যদি একটি যুদ্ধ করতে পারতাম! আমাদের নতুন প্রজন্ম যদি একটি যুদ্ধ করতে পারত! আজ সেই সুযোগ এসেছে। আমাদের পরিচ্ছন্ন সোনার বাংলা গড়ার যে যুদ্ধ, আমরা সবাই মিলে আজকে থেকে সেই যুদ্ধে একসাথে সামিল হব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে