নাটোরে অবৈধ পুকুর খনন করায় জরিমানা

0
94

নাটোরে অবৈধভাবে পুকুর খনন করায় দুইজনের বিরুদ্ধে এক লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

নাটোর প্রতিনিধি: নাটোরের জেলার অদূরে দিঘাপতিয়া এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে পুকুর খনন ও সরকারি সম্পদ নষ্ট করার অভিযোগে সোহেল ও ওমর শরীফ চৌহান নামে দুই ব্যাক্তিকে এক লক্ষ টাকা হারে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড রনী খাতুন এ আদেশ দিয়েছেন।

নাটোর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি রনী খাতুন চলনবিল প্রবাহকে জানান, দিঘাপাতিয়ার গোয়ালদিঘি এলাকায় গতকাল ১৫/১২/২০ ইং তারিখে আনুমানিক ১২ঃ৪৫ মিনিটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় স্থানীয় লোকজনের তথ্যের ভিত্তিতে। ঘটনাস্থলে যাওয়ার পথে দেখা যায়, যে সকল পরিবহনের মাধ্যমে মাটি বহন করে নিয়ে যাওয়া হচ্ছিল , সেই বাহনগুলো খুবই অপরিকল্পিত চলাচল করায় রাস্তা বিনষ্ট, জাতীয় সম্পদ, পাবলিক ইজমেন্ট নষ্ট করে মাটি নিয়ে যাচ্ছিল। অতঃপর ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের পাওয়া যায় এবং তাদেরকে ইট প্রস্তুুত ও ভাটা স্থাপন নিয়ন্রণ আইনের ০৫ এর ০২ ধারাতে কতৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ভাটাতে মাটি পরিবহনের দায়ে ৫০০০০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া তিনি ঘটনাস্থল থেকে ভেকু সরানো এবং একই অপরাধ দ্বিতীয়বার না করার জন্য অঙ্গীকারাবদ্ধ হন।

অতঃপর একই স্থানে আরেকটি কৃষি জমিতে পুকুর খনন করতে দেখায় সেটিও অপরাধ হিসেবে আমলে গ্রহণ করেন। সেখানে গিয়ে তিনি নিজে দাঁড়িয়ে থেকে যতটুকু মাটি খনন করা হয়েছিল ততটুকু পুনরায় ভরাট করে দেয়ার নির্দেশ দেন সেই ভেকু দিয়েই। অতঃপর ভেকু ঘটনাস্থল থেকে অপসারণ করা হয় এবং অভিযুক্তকে বালি ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ৭ এর ১৫ ধারায় ৫০০০০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে