নাটোরে করোনা প্রতিরোধ বুথ ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করলেন আইসিটি প্রতিমন্ত্রী

0
30

নাটোর প্রতিনিধিঃ নাটোরের বিভিন্ন জনবহুল স্থানে স্থাপনের জন্যে করোনা প্রতিরোধ বুথ এবং হাসপাতালের জন্যে অক্সিজেন কনসেনট্রেটরসহ মাস্ক প্রদান করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রোববার সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জেলার বিভিন্ন জনবহুল স্থানে প্রতিস্থাপনের জন্যে ২০টি করোনা প্রতিরোধ বুথ প্রদান করেন। পর্যায়ক্রমে আরও ৪০টি বুথ ও ৪০হাজার মাস্ক বিতরণ করা হবে বলে জানান তিনি। এসব বুথে বিনামূল্যে জনসাধারণ হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক গ্রহণ করবেন। এছাড়া করোনা ভাইরাসের সচেতনতায় প্রচারণার জন্য পুলিশ সুপার, জেলা প্রশাসক ও পৌর মেয়রের হাতে ৫০ হাজার টাকা করে বিতরণ করেন। অনুষ্ঠানে সদর হাসপাতালসহ জেলার আরও তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্যে মোট চারটি অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তর করেন পলক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সদর হাসপাতালে সহকারী পরিচালক পরিতোষ কুমার রায়, পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, তিনটি স্বাস্থ্যবিধি অনুসরণ করে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। নিয়মিত মাস্ক ব্যবহার করা, সাবান-পানি দিয়ে হাত ধোয়া এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা। পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যে টিকা গ্রহণ করতে হবে। জনসাধারণকে এসব স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে পৌরসভা এবং ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে জন্যে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করে দ্রুত সক্রিয় হতে হবে।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে সরকার। করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে সময় মত বিশ্বের বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ এর টিকা সংগ্রহ করা হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায় জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসার জন্যে সরকারি হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করেছে সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে