নাটোরে করোনা রোগীদের পাশে দাঁড়াল হাফিজ-নাজনিন ফাউন্ডেশন

0
24

নাটোর  প্রতিনিধি: 
নাটোর জেলা পুলিশের অক্সিজেন ব্যাংকে ১০টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে লালপুরের হাফিজ-নাজনীন ফাউন্ডেশন।

মঙ্গলবার পুলিশ সুপার লিটন কুমার সাহা এসব সিলিন্ডার লালপুর ও বাগাতিপাড়া উপজেলার করোনা রোগীদের ব্যবহারের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করেছেন।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, করোনা রোগীর সংখ্যা অস্বাভাবিক বেড়ে যাওয়ায় জেলার হাসপাতালগুলো রোগীদের অক্সিজেন সিলিন্ডারের চাহিদা মেটাতে হিমসিম খাচ্ছে। অনেক রোগী রামেক হাসপাতালে পৌঁছার আগেই মৃত্যুবরণ করছিল।

মানবিক কারণে পুলিশ ২২ জুন পুলিশ অক্সিজেন ব্যাংক প্রতিষ্ঠা করে। নূন্যতম সময়ের মধ্যে পুলিশ সদস্যরা রোগীর বাড়িতে সিলিন্ডার পৌঁছে দিতে শুরু করে। গত কয়েক দিনেই এখান থেকে দুই শতাধিক ব্যক্তিকে অক্সিজেন গ্যাসের সিল্ডিার সরবরাহ করে। প্রশিক্ষিত পুলিশ রোগীকে নিজ হাতে সিলিন্ডারের অক্সিজেন মাস্ক পরিয়ে দিয়ে আসছে। এখন এই ব্যাংকেও সিলিন্ডারের সঙ্কট দেখা দিয়েছে।

সঙ্কট কাটাতে এগিয়ে এসেছে লালপুরের হাফিজ-নাজনিন ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে পুলিশ অক্সিজেন ব্যাংকে এক লাখ ৭০ হাজার টাকা ব্যায়ে ১০টি অক্সিজেন সিলিন্ডার উপহার দেয়া হয়েছে।

পুলিশ সুপার মঙ্গলবার বাগাতিপাড়ায় অক্সিজেন বুথ উদ্বোধনের মাধ্যমে এসব সিলিন্ডার রোগীদের জন্য উন্মুক্ত করেছেন।

হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও লালপুরের কৃতি সন্তান রংপুর রেঞ্জের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) শাহ মিজান শাফিউর রহমান জানান, যে হারে মানুষ করোনায় সংক্রমিত হচ্ছেন তাতে সরকারের একার পক্ষে অক্সিজেন সরবরাহ করা কঠিন হয়ে পড়েছ। এ জন্য সামাজিক দায় বদ্ধতা থেকে তাঁরা অক্সিজেন ভর্তি ১০টি সিলিন্ডার ও যন্ত্রাংশ উপহার দিয়েছেন। এভাবে সবাই এগিয়ে আসলে করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ সহজ হবে।

তিনি আরও জানান, এসব সিলিন্ডার সংগ্রহে এ এইচ খান গ্রুপ ও লিন্ডে বাংলাদেশ সহযোগীতা করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে