নাটোরে দিনব্যাপী ব্যতিক্রমী পথ বই মেলা উদ্বোধন

0
38

নিজস্ব প্রতিবেদক:
‘লেখক পাঠক বই, একত্রিত হই’ এই শ্লোগান নিয়ে নাটোরে তৃতীয় বারের মত দিন ব্যাপী ব্যতিক্রমী এক পথ বই মেলা অনুষ্ঠিত হচ্ছে। আজ রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে এই পথ বই মেলার উদ্বোধন করেন অধ্যাপক শেখর কুমার সান্যাল। স্থানীয় দৈনিক প্রান্তজনের সম্পাদক সাজেদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কথা সাহিত্যিক জাকির তালুকদার, ছড়াকার মহুয়া পারভীনসহ অন্যান্যরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্তজা আলী বাবলু, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখসহ বই প্রেমিরা। উদ্বোধন শেষে অতিথিবৃন্দ মেলার ষ্টলগুলো ঘুরে দেখেন। সন্ধ্যায় রয়েছে আলোচনা সভা।  আলোচক হিসেবে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.সুজিত সরকার, কথা সাহিত্যিক জাকির তালুকদার, মুজিবুল হক শাওন, কবি আশিক রহমান, অ্যাডভোকেট খগেন্দ্র নাথ রায় সহ অন্যান্যরা।

এই বই মেলায় রয়েছে নাটোরের ও বাইরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের লেখা বইয়ের সমাহার। দিন ব্যপী এই পথ বই মেলা পাঠক, লেখকদের মিলন মেলায় পরিণত হয়েছে। এছাড়া দিনব্যাপী এই বই মেলায় আরো রয়েছে আবৃত্তি, বাঁশিসহ নানা আয়োজন। তৃতীয়বারের মতো আয়োজনে পথ বই মেলাটি সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯ টা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে