নাটোরে দুই ভুয়া চিকিৎসককে জরিমানা

0
191

নাটোর প্রতিনিধি: নাটোরে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মিজানুর রহমান ও হুমাইয়ারা নামে দুইজন ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত শহরের কানাইখালি এলাকার উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারে অভিযান চালিয়ে ওই দুই ভুয়া ডাক্তারকে জরিমানা করা হয়।

এছাড়া মিজানুর রহমানকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমা খাতুন। এ সময় ওই প্রতিষ্ঠান সীলগালা করে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমা খাতুন জানান, কোনোরকম অনুমোদন ছাড়াই পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দিয়ে আসছিলো উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারটি। এছাড়া সেখানকার দুই চিকিৎসক মিজানুর রহমান ও ‍হুমাইয়ারা আক্তার নিজেদের বিশেষজ্ঞ চিকিৎসক দাবী করে চিকিৎসা প্রদান করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপরে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

এ সময় প্রতিষ্ঠান পরিচালনার করার অনুমোদন বা তার স্বপক্ষে কোন ধরনের প্রমাণ দেখাতে ব্যর্থ হন। এছাড়া চিকিৎসা সেবা দেয়ারও স্বপক্ষে কাগজ দেখাতে পারেননি তারা। পরে তাদের দুজনের মধ্যে মিজানুর রহমানকে ৬ মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অপর ভুয়া চিকিৎসক হুমাইয়ারা আক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় তাদের প্রতিষ্ঠান উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টার সীলগালা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে