নাটোরে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন

0
80

নাটোরে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল সাড়ে চারটায় নাটোর প্রেস ক্লাব চত্বরে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি, নাটোর জেলা শাখা এবং বাংলাদেশ গ্রাম থিয়েটার এর শাখা সংগঠন ইঙ্গিত থিয়েটার-নাটোর এর যৌথ উদ্যোগে প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয় দেশের বিভিন্ন স্থানে অব্যাহতভাবে চলা উদ্বেগজনক ও চাঞ্চল্যকর নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন এর বিরুদ্ধে এই সমাবেশে সভাপতিত্ব করেন নাটোর ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরি’র সাধারণ সম্পাদক আলতাব হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনাসহ বক্তব্য রাখেন, বাসদ নেতা দেবাশীষ রায়। শুরুতে বাংলাদেশ গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় পর্ষদ সদস্য ও ইঙ্গিত থিয়েটার-নাটোর এর সাধারণ সম্পাদক এড. সুখময় বিপ্লু মাতৃবিয়োগজনিত কারণে উপস্থিত হতে না পারায় তাঁর সংহতি জ্ঞাপনের কথা ঘোষণার মধ্য দিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইঙ্গিত থিয়েটার-নাটোর এর পক্ষে উপদেষ্টা সাজ্জিদ হোসেন (ঝর্ণা) ও দুই নাট্যাভিনেতা জাফুরুল ইসলাম (বুলবুল) ও আদিত্য, নাটোর জেলা যুব মৈত্রী নেতা মাহবুব হোসেন, গণসংহতি আন্দোলন, নাটোর জেলা প্রতিনিধি তাহমিদা হোসেন তানিয়া, বিজ্ঞান আন্দোলন পক্ষে আবিদা ইসলাম, ছাত্র ফ্রণ্ট পক্ষে সাকলাইন সজীব প্রমুখ।

বক্তাগণ অবিলম্বে আইনে ধর্ষণ-নির্যাতনের শাস্তি মৃত্যুদণ্ড করার বিধান জারি করাসহ দেশবাসীর জান-মাল-ইজ্জত এর পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে রাষ্ট্র ও সরকারকে বাধ্য করার জন্য সারাদেশে আপোষহীন দুর্বার ঐক্যবদ্ধ গণ-প্রতিরোধ আন্দোলন গড়ে তুলে তাকে যৌক্তিক পরিণতিতে পৌঁছে দেয়ার আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে