নাটোরে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার সংযোজন কার্যক্রমের উদ্বোধন

0
33

নিজস্ব প্রতিবেদক:
গ্রাহক সেবার মান বৃদ্ধি ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নাটোরে নেসকোর আওতাধীন বিদ্যুৎ সঞ্চালন লাইনে গ্রাহক পর্যায়ে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার সংযোজন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর একটার দিকে শহরতলীর চক আমহাটী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

নেসকো (নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড) এর নির্বাহী পরিচালক আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নেসকো এলাকায় পাঁচ লক্ষ স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুবুল আলম, নেসকো’র তত্তাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন, নেসকো’র নির্বাহী প্রকৌশলী এনামুল আজীম ইমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বিদ্যুৎ উৎপাদনে ইতোমধ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন বিদ্যুৎ সঞ্চালন লাইনের মান উন্নয়ন ও গ্রাহক সেবার পরিধি বাড়ানোর কাজ চলছে। তারই অংশ হিসেবে স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের কাজ শুরু করা হ’ল। নেসকো’র নাটোর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এনামুল আজীম ইমানসহ বিদ্যুৎ বিভাগ জানান, স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় ২৮ হাজার মিটার স্থাপন করা হবে। এজন্যে গ্রাহক পর্যায়ে মিটারের মূল্য বাবদ কোন অর্থ পরিশোধ করতে হবে না। এই মিটার স্থাপনে ভৌতিক বিল জটিলতা থাকবে না এবং গ্রাহক যে পরিমাণ বিদ্যুৎ ব্যবহার করবে সে পরিমাণ টাকা পে করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে