নাটোরে হাজার হাজার পূণ্যার্থীদের অংশগ্রহণে বারুণী গঙ্গা স্নান অনুষ্ঠিত

0
43

নাটোর প্রতিনিধি:
নাটোরে হাজার হাজার পূণ্যার্থীর অংশগ্রহণে বারুণী গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে দুই বছর এখানে সীমিত আকারে পুণ্য স্নান করার পর এবারে বাঁধভাঙ্গা ভিড় নেমেছে পুণ্যার্থীদের। আজ বুধবার সদর উপজেলার বাকশোর ঘাটে গদাই নদীতে ভোর থেকে শুরু হয়ে দিনব্যাপী এ পূণ্যস্নান অনুষ্ঠিত হয়। প্রায় ২৫০ শ বছর ধরে দোল পূর্ণিমার ১২ দিন পর চৈত্র মাসের মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে এ পূণ্যস্নান অনুষ্ঠিত হয়ে আসছে। পাপ মুক্ত হয়ে পূণ্য লাভের আশায় ভোর থেকে হাজার হাজার পূণ্যার্থী বাকশোর ঘাটে ভীড় জমাতে থাকেন।

অন্য যে কোন স্নানের চেয়ে এ স্নানে হাজার গুণ পূণ্য বলে বিভিন্ন জেলার পূণ্যার্থীরা এখানে স্নানে অংশ গ্রহণ করে থাকেন। এছাড়াও রাতে আয়োজন করা হয় কালী পূজার। এ উপলক্ষ্যে বাকশোর ঘাট এলাকা জুড়ে রকমারী পসরা নিয়ে বসেছে মেলা। দূরদূরান্ত থেকে এসে জড় হয় সাধু সন্যাসীরা।

আয়োজক কমিটির সভাপতি কল্যাণ কুমার জানান, বছরের এই সময়টায় প্রতিবারই এ অনুষ্ঠান হয়ে থাকে। করোনার কারণে গত দুই বছর অনুষ্ঠানটি পালন করা সম্ভব হয়নি। এই অনুষ্ঠানে বিভিন্ন এলাকা থেকে পূর্ণার্থীরা এই খানে সমবেত হন। গঙ্গাস্নান উপলক্ষে এলাকায় প্রতিটা বাড়িতে বাড়িতে আত্মীয়-স্বজন । গঙ্গাস্নানে বিভিন্ন এলাকার মানুষ অংশগ্রহণ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে