পলাশে ডাইং গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড

0
71

নরসিংদীর পলাশে স্যামরি ডায়িংয়ের গোডাউনে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঘোড়াশাল শিল্প এলাকার ভুঁইয়ার ঘাটে প্রতিষ্ঠানটির উত্তর পাশে অবস্থিত কেমিক্যাল গোডাউনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনে থাকা প্রায় ১০ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্যামরি ডাইং কারখানার জিএম মেজর (অব.) আরেফিন জানান, সন্ধ্যা সাড়ে ৫টার সময় প্রতিষ্ঠানটির কেমিক্যাল গোডাউনে হঠাৎ আগুন লেগে যায়। আগুনে গোডাউনে থাকা সুতা, সুতার কেমিক্যাল, মেশিনারি ও ইলেকট্রিক মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়। গোডাউনে লোক না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদিকুল বারী জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। আগুনের তীব্রতা বেশি থাকায় পরে গাজীপুরের কালীগঞ্জ, নরসিংদী সদর ও মাধবদীসহ মোট ৮টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি।

এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) ফারহানা আলী ও থানার ওসি শেখ মো. নাসিরউদ্দিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে