বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে নাটোরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
92

নিজস্ব প্রতিবেদক:
স্বাধীনতা বিরোধী অপশক্তি উগ্র মৌলবাদ সন্ত্রাসী মহল দ্বারা কুষ্টিয়া সহ সারা দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে নাটোরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে রবিবার বিকেলে নাটোর জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

সেখানে এক সমাবেশে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর- নওগাঁ  সংরক্ষিত নারী আসনের সাংসদ রত্না আহমেদ, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহাদ আলী সরকার, সহ-সভাপতি ও নাটোর জজ কোটের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মালেক শেখ, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস প্রমূখ।

এছাড়াও মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠণের নেতৃবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবেন না। স্বাধীন বাংলার মাটিতে পাকিদের এজেন্ডা বাস্তবায়ন করতে দেয়া হবেনা।

তারা আরো জানান,দেশ যখন নানা প্রতিকুলতার মধ্যেও এগিয়ে যাচ্ছে তখনই একটি মহল এর বিরদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। বঙ্গবন্ধুর সৈনিকরা বসে থাকবেনা। তাদের এই হীন ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

এ সময় বক্তারা বলেন, বিএনপি জামায়াতের মদদ পুষ্ট উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্টি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা সহ বিভিন্ন বিভ্রান্তিমুলক বক্তব্য দিয়ে দেশে বিশৃংখলার চেষ্টা চালাচ্ছে। তারা এভাবে দেশকে অকার্য়কর রাষ্ট্র বানানোর চেষ্টায় লিপ্ত।

তারা বলেন বিশ্বের অনেক মুসলিম রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। সেখানে যদি ভাস্কর্য থাকতে পারে তাহলে বাংলাদেশে থাকলে অসুবিধা কোথায়। আজ বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য দেখে তাদের গাত্রদাহ হচ্ছে। প্রকৃতপক্ষে ’৭১ এর পরাজিত শক্তি বর্তমান সরকারের নানা উন্নয়ন দেখে দেশে বিশৃংখল পরিস্থিতি সৃষ্টি করে দেশকে একটি অকার্যকর রাষ্ট্র বানানোর অপচেষ্টায় আবারও মাথা চাঁড়া দিতে চাচ্ছে। তাদের এ অপচেষ্টা সফল হতে দেওয়া হবে না। সকল অপচেষ্টাকারী ও মুক্তিযুদ্ধ বিরোধীদের প্রতিহত করার জন্য তরুণ সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে