বঙ্গোপসাগরে ট্রলার ডুবে নিখোঁজ ১০, ১ জনের লাশ উদ্ধার

0
77
প্রতীকী ছবি

কক্সবাজার থেকে ৩০ নটিক্যাল মাইল পশ্চিমে গভীর সমুদ্রে ২৩ জন মাঝি–মাল্লাসহ ‘এফভি রাঙ্গাচোক্কা’ নামের একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনায় এখন পর্যন্ত একজনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১২ জনকে। এখনো ১০ জন সাগরে নিখোঁজ আছেন।

চট্টগ্রাম কোস্টগার্ড জানায়, সকাল সাড়ে সাতটার দিকে কক্সবাজার থেকে ৩০ নটিক্যাল মাইল পশ্চিমে বঙ্গোপসাগরে ২৩ জন জেলে নিয়ে ‘রাঙ্গাচোক্কা’ নামের মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। এ ঘটনার পরপরই এলএনজিবাহী জাহাজ ও ফিশিং বোট ‘সী পাওয়ার’ ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করে। তবে পৌনে আটটার দিকে খবর পেয়ে কক্সবাজার থেকে ৫০ নটিক্যাল মাইল পশ্চিমে সেন্ট মার্টিনের কাছাকাছি কোস্টগার্ডের জাহাজ সৈয়দ নজরুল উদ্ধারের অভিযানের জন্য ছুটে যায়। বেলা পৌনে ১১টার দিকে কোস্টগার্ডের উদ্ধারবাহী জাহাজ সৈয়দ নজরুল বঙ্গোপসাগর থেকে এক জেলের লাশ উদ্ধার করে। একই সঙ্গে উদ্ধার অভিযানে নামে নৌবাহিনীর জাহাজ অপরাজেয়।

চট্টগ্রাম কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ কর্মকর্তা (অপারেশনস) লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম  বলেন, পৌনে ১১টার দিকে এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে ট্রলারটি ডুবে যাওয়ার পর তাৎক্ষণিক এলএনজিবাহী জাহাজ ও ফিশিং বোট ‘সী পাওয়ার’ ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করে। উদ্ধার হওয়া ১২ জন ওই দুই জাহাজের হেফাজতে রয়েছে। নিখোঁজ ১০ জেলেকে উদ্ধারের জন্য বঙ্গোপসাগরে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌবাহিনীর দুটি জাহাজ।

লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম বলেন, কি কারণে ট্রলারটি ডুবেছে, তা সঠিকভাবে বলা যাচ্ছে না। জীবিত উদ্ধার হওয়া জেলেদের সঙ্গে কথা বলে প্রকৃত ঘটনা উদ্‌ঘাটন করা হবে। জেলেদের সঙ্গে কথা বলার চেষ্টা চলছে। উদ্ধার হওয়া জেলেরা ফেরত না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে