বাঁধের দাবিতে যমুনায় শতাধিক নৌকায় ভাসমান মানববন্ধন

0
85

যমুনার ভাঙন থেকে রক্ষায় সিরাজগঞ্জের এনায়েতপুর থানার দক্ষিণে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে শতাধিক নৌকায় ভাসমান মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে যমুনার পশ্চিম তীরে ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধনে ঘাটাবাড়ি, আড়কান্দি, পাকুরতলা ও পাঁচিল গ্রামের ছোট-বড় নৌকায় কয়েক হাজার মানুষ অংশ নেন।

এ সময় সিরাজগঞ্জ চেম্বার অ্যান্ড কর্মাস ইন্ডাস্ট্রির সদস্য কামরুজ্জামান কামরুল, এনায়েতপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা, সমাজসেবক ডা. হাসেম আলী ও লতিফ সরকারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি সমৃদ্ধ জনপদ চোখের সামনে বিলীন হয়ে যাচ্ছে অথচ পাউবোর বাঁধ নির্মাণের আশ্বাস শুনতে শুনতে কয়েক বছর পার হচ্ছে। তবুও কোনো কাজ হচ্ছে না। একনেকে ৬৫০ কোটি টাকার প্রকল্প অনুমোদন কবে হবে এ প্রতীক্ষায় থাকতে থাকতে হাজার হাজার ঘরবাড়ি, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিশাল এলাকা নদীগর্ভে চলে গেছে।

তারা আরও জানান, রোহিঙ্গারাও আমাদের চেয়ে বেশি ভালো আছে; আমরা সহায় সম্বল হারিয়ে পথে বসেছি। আর কালক্ষেপণ নয়, দ্রুত তীর সংরক্ষণ স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানান তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে