বাংলাদেশে নতুন করে দুই শিশুসহ আরো তিনজন আক্রান্ত: আইইডিসিআর

0
92

করোনাভাইরাসে দেশে দুই শিশুসহ আরো তিনজন আক্রান্ত হয়েছেন। ছোঁয়াছে এ ভাইরাসে সবমিলে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে।

সোমবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে সংস্থাটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

সেব্রিনা ফ্লোরা বলেন, করোনাভাইরাসে নতুন করে আক্রান্তদের মধ্যে এক নারী ও দুই শিশু রয়েছে। আক্রান্ত দুইজন সম্প্রতি বিদেশ থেকে বাংলাদেশে এসেছিলেন। তাদের শরীরে করোনাভাইরাস থাকায় পরিবারের একজন আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআরের পরিচালক আরও বলেন, একজন রোগীর পরিবারের সদস্য ছিল। তাদের যেহেতু কন্ট্রাক্ট ট্রেসিং করার সময় ওই রোগীর পরিবারের সদস্যদের মধ্যে উপসর্গ পাওয়া যায়। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে ওই পরিবারের সদস্যদের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনাভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।

ছোঁয়াছে এই ভাইরাস বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। এ ভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৩৮৭ জন রোগী আক্রান্ত হয়েছে এবং ৬ হাজার ৫১৩ জন মৃত্যুবরণ করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে