বিপিএল এর মাধ্যমে স্থানীয় ক্রিকেটারদের খুঁজে বের করা হবে

0
110

ঢাকাঃ ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন মৌসুম ‘বঙ্গবন্ধু বিপিএল।’ ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিপিএল) পক্ষ থেকে জানানো হয়েছে, বিপিএলের ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী অনুষ্ঠান হবে এবার। ৮ ডিসেম্বর বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের দিন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। ক্রিকেট দিয়েই শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা।

আজ সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হবে বিপিএলের ড্রাফট। আজ প্লেয়ার্স ড্রাফটে ৬টি গ্রেডে ১৮১ স্থানীয় ও ৫টি গ্রেডে ৪৩৯ বিদেশি ক্রিকেটারের নাম তোলা হবে। এ প্লাস গ্রেডে থাকা স্থানীয় ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৫০ লাখ টাকা। ‘এ’ গ্রেডে ২৫ লাখ, ‘বি’ গ্রেডে ১৮ লাখ, ১২ লাখ ‘সি’ গ্রেডের স্থানীয় ক্রিকেটারদের পারিশ্রমিক, ‘ডি’ ও ‘ই’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৮ ও ৫ লাখ টাকা করে।
বিদেশি ও দেশি ক্রিকেটারদের পারিশ্রমিকে বিস্তর ফারাক থাকলেও এবারের বিপিএল এ তরুণ ক্রিকেটার খুঁজে বের করার মঞ্চ হিসেবে দেখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তাছাড়া কীভাবে স্থানীয় খেলোয়াড়দের গুরুত্ব দেওয়া হবে, তার উদাহরণও দিয়েছেন নাজমুল হাসান, ‘আমরা নামীদামি যেসব খেলোয়াড় ছিল তাদেরও রেখেছি। কিন্তু যে জিনিসটি হতো, ধরেন একজন ওপেনার, তাঁকে খেলানো হচ্ছে ৬ নম্বরে। আমি সেটা চাই না। আমরা মনে করি যার ছয়ে খেলা দরকার সে ছয়ে খেলবে, স্থানীয় খেলোয়াড়েরা যারা আছে, একে খেলার কথা তারা একে খেলবে। এই বিষয়টিতে আমরা গুরুত্ব দিচ্ছি। আমাদের যারা বোলার আছে তাদের বল করার সুযোগ করে দিতে চাচ্ছি। এগুলো হলো আমাদের প্রাথমিক পরিকল্পনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে