বিশিষ্ট সমাজ সেবক সরকার মাযহারুল ইসলামের ইন্তেকাল

0
123

গুরুদাসপুর প্রতিনিধিঃ গুরুদাসপুরের মশিন্দা ইউনিয়নের সাহাপুর গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী,  সমাজসেবক  সরকার মাযহারুল ইসলাম  গত ১৯ ফেব্রুয়ারি  ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । পেশায় তিনি ব্যাংকার ছিলেন। তিনি সোনালী ব্যাংকের ব্যবস্থাপক হিসেবে অবসর গ্রহণ করেন। ছাত্রজীবনে তিনি  ১৯৭০ এবং ১৯৭২ সালে পরপর দুইবার বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত বিলচলন শহীদ শামসুজ্জোহা কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন।   তিনি বিলচলন শহীদ শামসুজ্জোহা কলেজ গভর্নিং বডির সদস্য হিসেবে ১৯৭৮-৮৯ এবং ১৯৯২-৯৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। চাঁচকৈড় শিক্ষা সংঘের সভাপতি ছিলেন ১৯৭৩-৭৪ সালে। তিনি শিকারপুর এটিএম হাইস্কুলের খন্ডকালীন শিক্ষক হিসেবে কাজ করেছেন ১৯৭৩ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত। উত্তর সাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠায় ও  পরবর্তীতে এটা সরকারিকরণের পেছনে তার অনেক বড় অবদান ছিল। তার ৮ সন্তানের সবাই ছিলেন গ্র্যাজুয়েট।

তার এক ছেলে রেজাউল করিম  জোহা কলেজের সহকারী অধ্যাপক মার্কেটিং বিভাগের  সহকারী অধ্যাপক  ।  অপর ছেলে  বুলবুল ইসলাম  পূবালী ব্যাংকের শ্রীনগর, মুন্সিগঞ্জ শাখার  ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। তার জামাতা অধ্যাপক সরকার আলী আক্কাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগীয় প্রধান  হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতিও ছিলেন।

সমাজসেবা ও  সংস্কৃতি  মন্ত্রণালয়  কর্তৃক ২০১৪ সালে   নাটোর জেলার শ্রেষ্ঠ পিতার স্বীকৃতি  তিনি লাভ করেন। চাকুরি থেকে অবসর নেয়ার পর তিনি নিজ বাড়িতেই অবস্থান করতেন। বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে