‘বীর নিবাস’ পাচ্ছেন ভাঙ্গুড়ার ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা

0
46

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবার। অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় উপজেলার তিনটি ইউনিয়নে ইতিমধ্যে এসকল ঘর (বীর নিবাস) নির্মাণের কাজ শুরু হয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ,অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নে সরকার পাকা ঘর তৈরী করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে । এরই অংশ হিসেবে উপজেলার অসচ্ছল ১০ বীর মুক্তিযোদ্ধাকে সরকারি পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলার মন্ডতোষ ইউনিয়নে পাঁচটি, অষ্টমনিষা ইউনিয়নে তিনটি ও পার-ভাঙ্গুড়া ইউনিয়নে দুটিসহ মোট ১০টি ঘর নির্মাণ কাজ চলছে।

উপসহকারি- প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন জানান, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য উপজেলার তিনটি ইউনিয়নে ১০ টি ‘বীর নিবাস ‘ নির্মাণের কাজ চলছে।চার কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘরের আয়তন ৭৩২ বর্গফুট । প্রতিটি একতলা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ১০ হাজার ৩৮২ টাকা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকাতা মোহাম্মদ নাহিদ হাসান খাঁন  বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।সরকার দেশের অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের কথা ভেবে তাঁদের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্প গ্রহণ করেছে। এ উপজেলার ১০ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার জন্য পাকা ঘর নির্মাণ কাজ চলছে।কাজের গুণগতমান ঠিক রাখতে তদারকি করা হচ্ছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে