বড়াইগ্রামের জোনাইলে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

0
122
বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে লোকমান সরকার (৪৫) নামের এক ব্যাক্তির পুকুরে বিষ প্রয়োগে দুই লক্ষ টাকার মাছ নিধন করা হয়েছে। শনিবার রাতে উপজেলার জোনাইলের চামটা মশুরি পাড়া বিলে এ ঘটনা ঘটে। লোকমান হোসেন উপজেলার বোর্ণী গ্রামের মৃত মোসলেম সরকারের পুত্র। লোকমান হোসেন সরকার বাদী হয়ে বড়াইগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, চামটা মশুরি পাড়া বিলে নিজ জমিতে কার্প জাতীয় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলেন। মাছও প্রায় বিক্রির উপযোগী হয়ে উঠেছিল। হঠাৎ করেই রাতে কে বা কাহারা বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলে। সকালে পুকুরে মরা মাছ ভাসতে দেখে লোকজন লোকমান হোসেন খবর দেয়।
লোকমান হোসেন জানান, গত ১লা ফেব্রুয়ারী মাসে জোর পূর্বক আমার পুকুরে মাছ ধরা নিয়ে চামটা গ্রামের ময়না ফকিরের পুত্র শহিদুল ইসলাম (২৬) সহ ১০ থেকে ১৫ জনের নামে বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ দিয়েছিলাম। অভিযোগের ১ মাস পর চামটা কাচারীপাড়া গ্রামের বক্কার আলীর পুত্র জনৈক হুসেন আলী (৩০) আমাকে হুমকি দিয়ে বলেছিল এইবার সুষ্ঠু ভাবে আপনি মাছ ধরেছেন কিন্তু আগামীবার বিষ দিয়ে সব মাছ ছাপ করে দিব। পূর্ব শত্রুতার জেরে এই কাজটি করতে পারেন বলে ধারণা করেন।
লোকমান হোসেন আরো বলেন, আমি গরীব মানুষ অনেক কষ্ট করে এই মাছ গুলো চাষ করেছি। আমার মাছ নিধনের জন্য বিচার চাই। আমি নিঃস্ব হয়ে গেলাম।
বড়াইগ্রাম থানার পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে