‘বড়াইগ্রাম উপজেলা বিভক্তিকরণে আমাদের ভূমিকা’ শীর্ষক সেমিনার

0
346

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রাম উপজেলা বিভক্তিকরণে আমাদের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেয়র মাজেদুল বারী নয়ন।

বড়াইগ্রাম সরকারী অনার্স কলেজের অধ্যক্ষ ইসমাইল হোসেনের সভাপতিত্বে সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সাপ্তাহিক চলনবিল প্রবাহ সম্পাদক মাহমুদুল হক খোকন। প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেন নাটোর জজকোর্টের এ্যাডভোকেট শম্ভুনাথ শীল, প্রকৌশলী আবুল কালাম আজাদ, বড়াইগ্রাম সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আমিনুল হক মতিন ও পদার্থ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান শফীউল হাসান তীতু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠণিক সম্পাদক শরিফুল হাসান ফারুক, বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়াদ্দার, জেলা জাসদের সাধারণ সম্পাদক ডিএম আলম, উপজেলা আওয়ামীলীলীগের সাংগঠণিক সম্পাদক রফিকুল বারী রফিক, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) উপজেলা সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রতন, প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, বড়াইগ্রাম পৌর যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাবর, চিকিৎসক আশীষ কুমার সান্যাল, ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম, সাবেক ওয়ার্ড কাউন্সিলর মোবারক হোসেন টিপু, প্রভাষক নিজামউদ্দিন ও আসাদুজ্জামান উজ্জল এবং প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী গাজী।

সভায় বক্তারা বলেন, নিয়মানুযায়ী থানা থেকে সর্বোচ্চ দুই কিলোমিটারের মধ্যে উপজেলা পরিষদ কমপ্লেক্স হওয়ার কথা। কিন্তু বিগত দিনে সারা দেশের ন্যায় বড়াইগ্রাম থানা উপজেলায় উন্নীত হওয়ার সময়ে অনিয়ম করে থানা সদর থেকে প্রায় ১২ কিলোমিটার দুরে বনপাড়ায় উপজেলা পরিষদ স্থাপন করা হয়েছে। তাই বড়াইগ্রামবাসীর দীর্ঘদিনের দাবী অনুযায়ী বনপাড়াকে পৃথক উপজেলা ঘোষণার পাশাপাশি বড়াইগ্রাম উপজেলা পরিষদ মুল বড়াইগ্রামে স্থাপনের দাবী জানান তারা। অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে