ভাসানটেক সরকারি কলেজে ‘বাংলাদেশের হৃদয় হতে’ ম্যুরালের উদ্বোধন

0
170

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ভাসানটেক সরকারি কলেজ প্রাঙ্গণে নির্মিত ‘বাংলাদেশের হৃদয় হতে’ শিরোনামের ম্যুরালটি উদ্বোধন করা হয়েছে। গত শনিবার সকাল ১১ টায় এটি উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ঢাকা– ১৭ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আকবর হোসেন পাঠান (ফারুক)।

মুজিব বর্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ম্যুরাল নির্মাণ একটি অন্যতম উদ্যোগ। ভাসানটেক সরকারি কলেজের মাননীয় অধ্যক্ষ অধ্যাপক মাহমুদা খাতুনের পরিকল্পনা, নির্দেশনা এবং তত্ত্বাবধানে ম্যুরাল নির্মাণ কার্যক্রমটি বাস্তবায়িত হয়েছে। ম্যুরালটির স্থপতি ছিলেন খ্যাতনামা ভাস্কর চৌধুরী জাহানারা পারভীন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহমুদা খাতুনের সভাপতিত্বে আয়জিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ভাসানটেক সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক ড. মোঃ বজলুর রহমান, ম্যুরালটির স্থপতি  ভাস্কর জাহানারা পারভীন প্রমুখ।

অনুষ্ঠানের আহ্বায়ক ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আতিয়া খন্দকারের তত্ত্বাবধানে ম্যুরালটির উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভাসানটেক সরকারি কলেজের শিক্ষক, স্থানীয় সামাজিক এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ, কলেজের রোভার স্কাউট সদস্য, কলেজের কর্মচারী এবং  প্রিন্ট ও  ইলেক্ট্রনিক মাধ্যমের সাংবাদিকবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে