ভোটার কম হওয়ার ব্যাখ্যা দিলেন তাপস

0
143

ভোটের হার ৪০ শতাংশের মতো হতে পারে বলে ধারণা করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, নির্বাচনী আচরণবিধি কঠোর না হয়ে সহজ করা হলে আরও বেশি ভোটারদের উদ্বুদ্ধ করা যেত। এ ছাড়া সাদা-কালো ছবির চেয়ে রঙিন ছবি নিয়ে গেলে হয়তো আগ্রহ আরও বাড়ত।

আজ শনিবার বিকেল চারটায় সিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষে রাজধানীর গ্রিনরোডে নিজের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন শেখ ফজলে নূর তাপস।

প্রার্থীরা ভোটার উপস্থিতি বাড়াতে ব্যর্থ হয়েছেন কিনা—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাপস বলেন, ‘প্রার্থীরা চেষ্টা করেছেন। গণসংযোগ করতে ভোটারদের ঘরে ঘরে গিয়েছি। তখন সবাই স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছিলেন। তাই আরও বেশি ভোটার উপস্থিতি আশা করেছিলাম। মাত্র এক বছর আগে জাতীয় নির্বাচন হয়ে গেছে। এটি স্থানীয় নির্বাচন। এ কারণেও হয়তো অনেকে ভোট দিতে আসেননি।’

প্রতিপক্ষের অভিযোগ বিষয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, নির্বাচনের শুরু থেকেই অভিযোগ করে যাচ্ছেন। অভিযোগের ঝুড়ি ভরে গেছে। তারা নির্বাচনে অংশ নিয়ে অভিযোগ তালিকা সম্পন্ন করতে পেরেছে। এসব অভিযোগ অমূলক। জয়ের ব্যাপারে আশাবাদী হয়ে তিনি বলেন, ভোটারেরা সাদরে গ্রহণ করেছে। মেয়র নির্বাচিত হলে সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে।

সুন্দর পরিবেশে সুষ্ঠু ভোটের জন্য নির্বাচন কমিশন ও ঢাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বলেন, ভোটের দিনে সন্ত্রাসী কার্যকলাপ ও নাশকতার শঙ্কা ছিল। কিন্তু কোথাও কিছু হয়নি। অত্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। ইভিএমে বিড়ম্বনা নিয়ে তিনি বলেন, কিছু অভিযোগ পাওয়া গেছে। তথ্যপ্রযুক্তি ব্যবহারে কিছুটা ত্রুটি থাকতে পারে। কেউ কেউ বিরক্ত হয়ে ভোট না দিয়ে চলে গেছেন। তবে এখানে জাল ভোটের সুযোগ নেই, ব্যালট ছিনতাইয়ের ব্যাপার নেই। খুব ভালো ও সহজ পদ্ধতি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে