যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রিয়াদে আলোচনা ও কেক কাটা উৎসব

0
61

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা ও কেক কাটা উৎসবের আয়োজন করে রিয়াদ আওয়ামী যুবলীগ।

১০ নভেম্বর মঙ্গলবার রাত ১২টার পর স্থানীয় একটি হোটেলের হলরুমে আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদি আররের সিনিয়র সহ-সভাপতি কামাল পাটোয়ারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভূঁইয়া ইলিয়াস ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক এম হাসান চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ মো. ইউসুফ।

প্রধান বক্তা ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদি আরবের সাবেক সাধারণ সম্পাদক ও পূর্বাঞ্চল কৃষক লীগের আহ্বায়ক গিয়াস মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদিআররের সহ-সভাপতি রুবেল হোসেন, এস্কান্দর সিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদ চৌধুরী, ফজলুল হক শেখ, সাংগঠনিক সম্পাদক কেএম জাকেরুল ইসলাম, এম আজিজ তালুকদার, এম হোসাইন সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মামুন, আইন বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দীন তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ইলিয়াস সাত্তার, দফতর সম্পাদক মো. সহিদ এ্যানী, সদস্য মো. কামাল সিকদার ও আবদুল্লাহ আল রোমান।

বক্তারা বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে দেশের প্রথম ও সর্ববৃহৎ এই যুব সংগঠন প্রতিষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এ সংগঠন প্রতিষ্ঠা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ব মুজিব সৈনিক রিয়াদের উপদেষ্টা মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা জেলা আওয়ামী লীগ রিয়াদের সাংগঠনিক সম্পাদক পেয়ার আহমেদ ভূঁইয়া ও নারায়ণগঞ্জ অ্যাসোসিয়েশন রিয়াদের সদস্য মিজানুর রহমান প্রমুখ।

নেতারা আশাবাদ ব্যক্ত করেন, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তান শেখ ফজলে শামস পরশ ও যুবনেতা মাইনুল হোসেন খান নিখিলের বলিষ্ঠ নেতৃত্বে দেশে এবং প্রবাসে সংগঠন আরও শক্তিশালী হবে।

তারা আরও বলেন, কেন্দ্র ঘোষিত যেকোনো কর্মসূচি পালনে সদা তৎপর রয়েছে রিয়াদ আওয়ামী যুবলীগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে