রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার সহ ৯ দফা দাবীতে নাটোরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

0
108

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার আধুনিক ও বহুমুখীকরণ করে চিনিশিল্প ও আখচাষীদের রক্ষাসহ ৯ দফা দাবীতে নাটোরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে শহরের মাদ্রাসামোড় স্বাধীনতা চত্বর এলাকায় আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে এই কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধনকালে উপন্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, নাটোর চিনিকলের প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম, জাতীয় শ্রমিক ফেডারেশন নাটোর শাখার সভাপতি মিজানুর রহমান মিজানসহ নেতৃবৃন্দ। মানববন্ধন শেষে তারা মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

এ সময় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশন নাটোর শাখার সভাপতি মিজানুর রহমান মিজানসহ নেতৃবৃন্দ।

বক্তারা বলেন বাংলাদেশে কৃষি ভিত্তিক ভারী শিল্পের মধ্যে চিনি শিল্প অন্যতম। এই শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষ লক্ষ লোকের জীবন ও জীবিকা জড়িত। এক শ্রেণীর রাজনৈতিক নেতৃত্ব ও অসৎ আমলাদের লুটপাটের কারণে আজ চিনি শিল্প ধ্বংশের দ্বার প্রান্তে। লক্ষ লক্ষ লোকের জীবন ও জীবিকা এবং চিনি শিল্পকে রক্ষায় তাদের লুটপাট বন্ধ করে চিনিকলগুলো বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং চিনিকল আধুনিকি কণসহ ৯ দফা দাবী পুরনের আহবান জানান বক্তারা।

পরে তারা শিল্পমন্ত্রী বরাবরে দাবী সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে প্রদান করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে