শিশু কিশোরদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে রোবটিক্স ওয়ার্কশপ

0
98

শিশু-কিশোরদের মাঝে সায়েন্স, টেকনোলোজি, ইঞ্জিনিয়ারিং, ম্যাথম্যাটিকসকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে এবং বাস্তব জীবনে বৈজ্ঞানিক ও গাণিতিক ধারণাগুলি প্রয়োগ করতে সেইসঙ্গে রবোটিক্সের ব্যবহার এবং প্রয়োগ বুঝাতে বাংলাদেশ ইনোভেশন ফোরাম আগামী ২৮ মার্চ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে সারাদিনব্যাপী আয়োজন করতে যাচ্ছে রোবটিক্স ওয়ার্কশপ ও সকার রোবট কম্পিটিশন “রোবো চ্যাম্প-২০২০”।

উক্ত আয়োজনে সারাদেশ থেকে স্কুল পড়ুয়া প্রায় ৪০টি দল অংশগ্রহণ করবে এবং প্রতি দলে ৬ জন করে অংশগ্রহণকারী থাকবে।

২য় শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী, ৫ম শ্রেণী থেকে ৭ম শ্রেণী ও ৮ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী, মোট ৩টি গ্রুপে ভাগ হয়ে তারা কাজ করবে। শিক্ষার্থীরা এ সময় প্রথম পর্বে ৩টি গ্রুপে ৩টি ভিন্ন সকার রোবট তৈরি করবে অভিজ্ঞ মেন্টরদের তত্ত্বাবধানে এবং ২য় পর্বে ৪০টি দল কম্পিটিশনে অংশগ্রহণ করবে।

৩টি গ্রুপ থেকে ৬টি দলকে চ্যাম্পিয়ন, রানার্স আপ ঘোষণা করা হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, শিশু কিশোরদের মাঝে রোবটিক্স নিয়ে নতুন নতুন আবিষ্কারকে উৎসাহিত করার জন্য ৬৪ জেলায় বাংলাদেশ ইনোভেশন ফোরাম এই কর্মশালাটি আয়োজন করতে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় চতুর্থ কর্মশালাটি ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ মার্চ।

উক্ত আয়োজনে অংশগ্রহণ করতে হলে অংশগ্রহণকারীকে রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায়

আয়োজনটিতে এডুকেশন পার্টনার হিসেবে আছেন বই ঘর, ভেন্যু পার্টনার হিসেবে আছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ ও ই-টিকেট পার্টনার ই-সফট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে