সাইকেলে চড়ে দুইজন তরুণের বাংলাদেশ ভ্রমণ

0
479

স্টাফ রিপোর্টার: “গাছ লাগান, পৃথিবী বাঁচান”। “করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে, সতর্ক হোন”। এই দুই স্লোগানকে সাথে নিয়েই সাইকেলে করে জনসচেতনতা বৃদ্ধির জন্য যাত্রা করেছেন দুই তরুণ। তাদের উদ্দেশ্য সমগ্র বাংলাদেশ ঘুরে দেখা। সারা দেশে নিজ উদ্যোগে বৃক্ষরোপণ সহো নানানরকম জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করা।

২৯ নভেম্বর ঢাকা থেকে যাত্রা শুরু করেন দুই বন্ধু আশিষ কুমার ও সাব্বির হোসেন। এখন পর্যন্ত ৩৫টি জেলা ঘুরে দেখে শেষ করেছেন তারা। ঢাকা-নরসিংদী- কিশোরগঞ্জ- ময়মনসিংহ- জামালপুর- গাইবান্ধা- রংপুর- নীলফামারি-পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর-জয়পুরহাট-নওগাঁ-চাপাইনবাবগঞ্জ-রাজশাহী-নাটোর-পাবনা-কুষ্টিয়া হয়ে এখন ঝিনাইদহে অবস্থান করছেন তারা। প্রত্যেক জেলায় গাছ রোপণ সহো জনসচেতনতা মূলক নানান কর্মসূচি পালন করেন। এবং করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষদের সচেতন করেন। বাকি আছে আর ২৯টি জেলা, সব কিছু ঠিক ঠাক থাকলে ২০-২৫ দিনের মধ্যে ঘুরে শেষ করবে বলে জানিয়েেছেন।

জানতে চাইলে আশিষ কুমার চলনবিল প্রবাহকে আরও বলেন, তাদের উদ্দেশ্য সমগ্র বাংলাদেশ ঘুরে দেখা। এবং সাইকেলিং তাদের সখ, আর এই সখকে পুঁজি করেই যদি জনসচেতনতা বৃদ্ধি করানো যায় তাহলে ক্ষতি কী। তাদের এই যাত্রা দেখে আরও অনেক তরুণরা উৎসাহ পাবে বলে আমাদেরকে জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে