সাত দলের নাম ঘোষণা করা হলো ‘বঙ্গবন্ধু বিপিএল’র

0
119

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবারের আসরের নাম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসরে উদ্বোধন করবেন। আর ১১ ডিসেম্বর পর্দা উঠবে মূল আসরের। এবারের বিপিএলটা ভিন্ন আঙ্গিকে হবে, বিসিবির পক্ষ থেকে অনেক দিন আগে থেকেই এই কথা বলা হচ্ছে। ধাপে ধাপে আগের আসরগুলোর চেয়ে এবারের আসরের ভিন্নতা ফুটে উঠছে।

এদিকে, বদলে গেছে দলগুলোর নামও। অংশগ্রহণকারী সাত দলের নাম ঠিক করে ফেলেছে বিসিবি। দলগুলো হলো- যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, সিলেট থান্ডার্স, রংপুর রেঞ্জার্স, রাজশাহী রয়্যালস এবং কুমিল্লা ওয়ারিয়র্স।

আর যেহেতু এবার কোনো ফ্রাঞ্চাইজি থাকছে না তাই দল নির্ধারণ, খেলোয়াড় কেনা থেকে শুরু করে সবকিছু বিসিবিই নিয়ন্ত্রণ করবে।

বঙ্গবন্ধু বিপিএল নিয়ে বিসিবি প্রেসিডেন্ট পাপন বলেন, ‘আগামী ৮ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধু বর্ষ শুরু হবে। ওই দিন প্রধানমন্ত্রী বিপিএলের উদ্বোধন করবেন। বিপিএলের মাধ্যমে বঙ্গবন্ধু বর্ষ শুরু হচ্ছে, এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেছেন, ‘এবারের বিপিএল বিশেষ বিপিএল। অন্যবার দেশি খেলোয়াড়রা খুব একটা সুযোগ পায় না। এবারের বিপিএলে দেশিদের প্রাধান্য দেওয়া হবে। এতে করে দেশের ক্রিকেট উপকৃত হবে।’

এবারের বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজকে (১৭) নভেম্বর) অনুষ্ঠিত হবে হোটেল র‌্যাডিসনে। বিপিএল শুরুর তিন দিন আগে ৮ ডিসেম্বর এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার কোনও ফ্র্যাঞ্চাইজি নেই। বিপিএলের আয়োজন ও দল ব্যবস্থাপনা সবই করবে বিসিবি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে