সাড়ে চার ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে রেল যোগাযোগ চালু

0
105

ময়মনসিংহে লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিনকে সরিয়ে নেওয়ার পর সচল হলো রেল যোগাযোগ। দুর্ঘটনার সাড়ে চার ঘণ্টা পর আজ সোমবার রাত সাড়ে আটটার দিকে লাইনচ্যুত ইঞ্জিনটিকে উদ্ধার করে মেইন লাইন সচল করা হয়। এরপর গৌরীপুর স্টেশনে আটকে থাকা বিজয় এক্সপ্রেসকে ময়মনসিংহে পাঠানো হয়। ঠিক তার পরপরই উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাকবলিত ট্রেনটিকে সঙ্গে নিয়ে ময়মনসিংহে রওনা দেয়।

শম্ভুগঞ্জ স্টেশনমাস্টার মিজানুর রহমান জানান, জারিয়া থেকে আসা ময়মনসিংহগামী ২৭৩ আপ লোকাল ট্রেনটি শম্ভুগঞ্জ স্টেশন ছেড়ে যাওয়ার সময় বিকেল ৪টা ১০ মিনিটে ট্রেনটির ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকা ও ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রাম, ভৈরব, মোহনগঞ্জ ও জারিয়া লাইনের রেল যোগাযোগ সাময়িক বন্ধ থাকে। বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বিজয় এক্সপ্রেস, মহুয়া কমিউটার ও কয়েকটি লোকাল ট্রেন। রাত সাড়ে আটটায় লাইনচ্যুত ইঞ্জিনটিকে উদ্ধার করে মেইন লাইন সচল করা হয়েছে। বর্তমানে ট্রেন চলাচলে কোনো বাধা নেই।

গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে গৌরীপুর স্টেশনে প্রবেশের সময় ময়মনসিংহ হতে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহ ও ঢাকার সঙ্গে নেত্রকোনা ও চট্টগ্রামের রেল যোগাযোগ প্রায় সাত ঘণ্টা বন্ধ ছিল। এরপর শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় আবারও গৌরীপুর স্টেশনে ঢোকার সময় লাইনচ্যুত হয় চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী একটি মালগাড়ি। ওই মালগাড়ি উদ্ধার করে শুক্রবার রাতে ফেরার পথে লাইনচ্যুত হয় উদ্ধারকারী ট্রেনটি। আরও প্রায় ছয় ঘণ্টা পর সেটি উদ্ধার করা হলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে