সিটি নির্বাচনে বিএনপিকে ২০ দলের সমর্থন

0
114
প্রতীকী ছবি

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মনোনীত প্রার্থীদের সমর্থন জানিয়েছে ২০ দলীয় জোট। আজ শুক্রবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা জানান।

নজরুল ইসলাম খান জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ৩০ ডিসেম্বরে ২০ দল ঢাকায় একটি আলোচনাসভা করবে। ডাকসু ভিপি নুরুল হকের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবি করে ২০ দল। এ ছাড়া দৈনিক সংগ্রাম অফিসে হামলা ও সম্পাদক আবুল আসাদের ওপর নির্যাতনের অভিযোগ এনে তাতেও নিন্দা জানিয়েছে এই জোট।

২০ দলীয় জোট ২০২০ সালের ২৬ মার্চ হতে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান নজরুল ইসলাম খান। তিনি বলেন, এ উপলক্ষে ২০ দলীয় জোট একটি উপ কমিটি করেছে। ২০ দলীয় জোটের কর্মসূচি পালনের বিষয়ে এই কমিটি প্রস্তাব করবে।

নজরুল ইসলাম খান বলেন, ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়নকে কেন্দ্র করে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার বাংলাদেশ, বিএনপি এবং খালেদা জিয়া সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন ২০ দলীয় জোট তার নিন্দা জানিয়েছে।
২০ দলের এ বৈঠকে জামায়াতের কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। এ বিষয়ে নজরুল ইসলাম খান জানান, জামায়াতের প্রতিনিধিরা ঢাকার বাইরে আছেন।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ২০ দলের বৈঠকে আরও উপস্থিত ছিলেন, এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, অপর অংশের সদস্যসচিব শাহাদাত হোসেন সেলিম, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হুদা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) মাওলানা আবদুর রকিব, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান মাহমুদ খান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে