হাইস্কুলের মেইনগেট বন্ধ, দুর্ভোগ শিক্ষার্থীদের

0
112

গুরুদাসপুর প্রতিনিধি:

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান গেট বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের। দেখা গেছে, ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রবেশের জন্য দুইটি গেট রয়েছে। মেইন গেট পূর্ব দিকের বাজার সংলগ্ন ও আরেকটি উত্তরে। বিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষার্থীরা পূর্ব দিক দিয়ে স্কুলে প্রবেশ করে থাকে। অথচ ওই প্রধান গেটটি বন্ধ করে দেয়া হয়েছে। বাধ্য হয়ে শিক্ষার্থীদের প্রধান সড়কের ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পার হয়ে উত্তরের গেট দিয়ে প্রবেশ করতে হচ্ছে। প্রধান শিক্ষককে বারবার শিক্ষার্থীসহ অভিভাবকরা বলার পরও খোলা হয়নি বিদ্যালয়ে প্রবেশের ওই প্রধান গেট।
কয়েকজন শিক্ষার্থী জানান, অনেক দিন ধরে বিদ্যালয়ের ওই গেট বন্ধ থাকায় তাদের ভোগান্তি হচ্ছে। বিকেলে খেলাধুলা করতেও ওই গেট দিয়ে প্রবেশ করতে হয়। কিন্তু বিদ্যালয়ের মূলগেট বন্ধ থাকায় দুর্ভোগ আর কমছেনা। গেটটি খুলে দেয়ার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন তারা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন জানান, গেটটি স্কুল চলাকালীন সময়ে খোলা হয়, তাছাড়া বন্ধ রাখা হয়। গেট খোলা থাকলে বাহিরের লোকজন এসে ময়লা-আবর্জনা ফেলে। এজন্য উত্তরের গেট খোলা রাখা হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে