৬০ পেরিয়ে বিয়ের পিঁড়িতে দুজন

0
127

ভারতের কেরালার এক বৃদ্ধাশ্রমে বাস কোচানিয়ান মেনন (৬৭) ও লক্ষ্মী আমলের (৬৫)। জীবন সায়াহ্নে নিজেদের নিঃসঙ্গতার গল্প করতে করতে গড়ে ওঠে বন্ধুত্ব। সেটা গড়ায় প্রেমে। শেষ পর্যন্ত প্রেমের পরিণতি হিসেবে বিয়ের পিঁড়িতে বসে সাড়া ফেলে দিয়েছেন তাঁরা। তাদের বিয়ে ও বিয়ের ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

রাজ্যের ত্রিশুর জেলার রামবারমাপুরমের সরকারি এক বৃদ্ধাশ্রমে গত শনিবার এই বিয়ের ঘটনা ঘটে। বিয়েতে কনে লক্ষ্মী পরেছিলেন লাল সিল্কের শাড়ি। চুলে ছিল ফুলের মালা। আর বর কোচানিয়ান পরনে ছিল ঘিয়ে রঙের ঐতিহ্যবাহী মুণ্ডু ও শার্ট।

বৃদ্ধাশ্রমের তত্ত্বাবধায়ক জয়কুমার বলেন, দুর্দান্ত অনুষ্ঠানের মাধ্যমে তাদের বিয়ে হয়েছে। লক্ষ্মী ও কোচানিয়ান ৩০ বছর ধরে পরস্পরকে চেনেন। কোচানিয়ান লক্ষ্মীর স্বামীর সহকারী ছিলেন। লক্ষ্মীর স্বামী মারা যান আজ থেকে ২১ বছর আগে। স্বামীর মৃত্যুর পর তিনি এত দিন আত্মীয়দের সঙ্গে ছিলেন। বছর দুয়েক আগে এই বৃদ্ধাশ্রমে আসেন। আর কোচানিয়ান মাত্র দুই মাস আগে এই বৃদ্ধাশ্রমে আসেন।

টুইটারে একজন লিখেছেন, সব বাধা-বিপত্তি পেরিয়ে জয় হোক প্রেমের। কেরালায় বৃদ্ধাশ্রমে প্রথম কোনো বৃদ্ধ দম্পতির বিয়ের ঘটনায় অভিনন্দন জানিয়ে আরেকজন লিখেছেন, প্রেম কোনো বাধা মানে না। যেকোনো বয়সে, যেকোনো জায়গায় প্রেমের জয় হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে