৯০ ভাগ প্রস্তুত বাংলাদেশ: নেপালের বিপক্ষে প্রথম ফিফা প্রীতি ম্যাচ শুক্রবার

0
83

দলের সবার ফিটনেস আগের চেয়ে অনেক ভালো। নেপালের বিপক্ষে খেলতে আমরা ৯০ ভাগ প্রস্তুত। আশা করি, শুক্রবার প্রথম ম্যাচে ভালো ফল করব’, বলেছেন বাংলাদেশ দলের ডিফেন্ডার তপু বর্মণ।

তিনি যোগ করেন, ‘আমরা যদি মাঠে সবাই নিজেদের সেরাটা দিতে পারি, তাহলে বাকি ১০ ভাগও পূরণ হয়ে যাবে। করোনা আক্রান্ত হওয়ায় নেপালের চার-পাঁচজন খেলোয়াড় আসতে পারেনি। এ দিক দিয়ে তাদের চেয়ে আমরা ভালো অবস্থানে রয়েছি। আমরা একসঙ্গে অনেকদিন অনুশীলন করতে পেরেছি। আর আমাদের কেউ করোনায় পজিটিভ হয়নি। আশা করছি, ওদের চেয়ে আমাদের পারফরম্যান্স ভালো হবে।’ ফুটবলারদের ফিটনেস নিয়ে তপু বর্মণের সঙ্গে একমত ফিটনেস কোচ ইভান রাজলক। তার কথায়, ‘ছেলেদের ফিটনেস নিয়ে আমি ইতিবাচক। প্রীতি ম্যাচের জন্য ছেলেরা প্রস্তুত। তাদের ফিটনেস লেভেল খুবই ভালো।’

আরেক ডিফেন্ডার রহমত মিয়াও আত্মবিশ্বাসী, ‘প্রথম দিকে যে অবস্থায় ছিলাম আমরা, এখন তার চেয়ে অনেক ভালো রয়েছি। কোচ জেমি ডে করোনাকালে যেভাবে আমাদের ফিট থাকার কৌশল শিখিয়েছেন সেভাবেই কাজ করেছি। তাই ক্যাম্পে কোনো সমস্যা হচ্ছে না।’ তবে অনুশীলন ম্যাচ খেলতে না পারার আক্ষেপ রয়ে যাচ্ছে ফুটবলারদের।

রহমত মিয়া বলেন, ‘এখন পর্যন্ত আমরা কোনো অনুশীলন ম্যাচ খেলিনি। করোনার পর প্রথম ম্যাচ খেলতে যাচ্ছি। একটু ঘাটতি থাকতে পারে। সবার ফিটনেস এখন ভালো। ম্যাচে ভালো করব।’

দলের প্রথম একাদশ নিয়ে এই ডিফেন্ডারের কথা, ‘সেরা একাদশে কারা থাকবে, তার পুরোটাই কোচিং স্টাফের ওপর নির্ভর করছে। আমার মনে হয়, এখানে সবাই সেরা। যে কেউ আসতে পারে শুরুর একাদশে। সবাই ভালো খেলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে